ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

টিকা সঙ্কটে কুমিল্লার হজ যাত্রীরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ মে ২০২৩  

কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে ইনফ্লুয়েঞ্জা ও মেনিনজাইটিস এর টিকা পাচ্ছেন না কুমিল্লার হজ্জ্ব যাত্রীরা। টীকার জন্য এক সপ্তাহ ধরে সিভিল সার্জন কার্যালয়ে ঘুরে বুধবারও ফেরত গেছেন অনেকেই। অনেকে আবার সিভিল সার্জন কার্যালয়ের সামনেই বিক্ষোভ শুরু করেন। তবে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, কুমিল্লার জন্য বরাদ্দকৃত টিকা হজযাত্রীদের মাঝে দেয়া শেষ হয়ে গেছে।নতুন করে টিকার জন্য চাহিদা পত্র দিতে হবে। আশা করছি মঙ্গলবার এর মধ্যে হাজীদের টিকা দিতে পারবো।
কুমিল্লার হজযাত্রীরা কেন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে টিকা পাচ্ছেন না এমন প্রশ্নের জবাবে নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, নিয়ম করা আছে হজযাত্রীরা যে কোন জায়গা থেকে টিকা নিতে পারবেন। যে কারণে অন্যান্য জেলার হজযাত্রীগণ কুমিল্লা থেকে টিকা নিয়ে নেবার কারণে সংকট দেখা দিয়েছে। তবে আমরা আরও টিকা চেয়েছি এবং সময় মত হজযাত্রীদের টিকা দিতে পারবো।
কুমিল্লার আল আরাফাহ হজ্ব কাফেলার চেয়ারম্যান মাওলানা মুফতি মাযহারুল ইসলাম বলেন, গত সপ্তাহের রবিবার থেকে আমার এজেন্সির হজযাত্রীরাসহ আরো অন্যান্য হজ যাত্রীরা টানা কয়েকদিন টিকার জন্য এসে ফিরে গেছে। আজকে বুধবার এসেও হজ যাত্রীরা তাদের প্রাপ্য টিকা পাননি। দূরদূরান্ত থেকে এসে সবাই। সময়মতো টিকা না নিতে পারলে হজ যাত্রীদের বিমান ভ্রমণে স্বাস্থ্য গত সমস্যা দেখা দিতে পারে।
তিনি আরো বলেন, ২ই জুন অনেকেরই হজের ফ্লাইট রয়েছে। অন্তত ৫ দিন আগে টিকা নিতে না পারলে- বয়স্ক হজযাত্রীদের জন্য অসুবিধার কারণ হতে পারে।
লাকসামের কলেজ শিক্ষক হজযাত্রী সাইদুর রহমান মজুমদার বলেন, বুধবার সকাল দশটায় এসে দাঁড়িয়ে আছি, অন্তত দেড় ঘন্টা সময় ধরে সিভিল সার্জন কার্যালয়ের কেউই টিকা বিষয়ে কোন তথ্য দিতে পারেনি। পরে হজ যাত্রীরা খুব প্রকাশ করলে ডেপুটি সিভিল সার্জন এসে জানান মঙ্গলবার টিকা পাওয়া যাবে। তবে এই বিষয়টি নিয়ে এখনো সন্দেহ রয়েছে।
ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী আরো বলেন, যাদের ১ জুন তারিখের মধ্যে হজের ফ্লাইট তারা যেন ঢাকার হজ ক্যাম্প থেকেই টিকা সংগ্রহ করেন। ২ জুন তারিখের পর যাদের ফ্লাইট তারা সিভিল সার্জন কার্যালয়ে থেকে টিকা সংগ্রহ করতে পারবেন। এটা কোন ইচ্ছাকৃত ভুল নয়, অতিরিক্ত হজ যাত্রীদের টিকা দিতে গিয়ে কুমিল্লার টিকার মজুদ শেষ হয়ে গেছে। আশা করছি মঙ্গলবার থেকে পুরোদমে টিকা দেয়া সম্ভব হবে।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন জানান, হজ যাত্রীদের সবাইকে সরকারিভাবেই সিভিল সার্জন কার্যালয় থেকে টিকা সংগ্রহ করতে হবে। এছাড়া ঢাকা হজ ক্যাম্পেও হজ যাত্রীরা টিকা নিতে পারেন। এটা নিয়ে ভয় পাবার কিছু নেই।