ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নাঙ্গলকোটে যুবদলের দুই কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

কুমিল্লার নাঙ্গলকোটে সদ্য ঘোষিত উপজেলা ও পৌরসভা যুবদল আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করেছে একাংশের নেতাকর্মীরা। এছাড়া কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিলও করেছে তাঁরা।  কমিটি বাতিলের দাবিতে মঙ্গলবার (২৩ মে) বিকেলে নাঙ্গলকোট পৌরসদরের খিলা সিএনজি অটোরিকশা স্ট্যান্ড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে একই এলাকায় এসে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়েছে।
মঙ্গলবার বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদল সাবেক সভাপতি ও উপজেলা যুবদল কমিটির আহবায়ক পদপ্রত্যাশী মাজহারুল ইসলাম ছুপু, উপজেলা যুবদল সাবেক সাধারণ সম্পাদক কলিম উল্ল্যাহ, উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা যুবদলের সদস্য সচিব পদপ্রার্থী এসএম নাছির উদ্দিন, যুবদল নেতা আলাউদ্দিন আল মাহমুদ কিরণ, বাবুল চৌধুরী, উপজেলা ছাত্রদল সাবেক সভাপতি ছালেহ আহম্মদ, পৌরসভা যুবদল আহবায়ক পদপ্রত্যাশী বাহার উদ্দিন, নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি ডিগ্রী কলেজ ছাত্রদল সাবেক সভাপতি নাছির উদ্দিন পিন্টু, যুবদল নেতা ইয়াছিন আরাফাত, তারেকুল ইসলাম ভূঁইয়া প্রমূখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, উপজেলা যুবদল ও পৌরসভা যুবদলের কমিটি ঘোষণার বিষয়ে সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়া ও উপজেলা বিএনপির সভাপতি নজির আহম্মদ ভূঁইয়ার মতামতকে পর্যন্ত গুরুত্ব না দিয়ে উপজেলা যুবদল ও পৌরসভা যুবদলের পকেট কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সদ্য ঘোষিত নাঙ্গলকোট উপজেলা ও পৌরসভা যুবদলের আহ্বায়ক এবং সদস্যসচিবসহ অন্যান্যদের নিয়ে গঠিত এ অযোগ্য কমিটি আমরা প্রত্যাখ্যান করছি। নাঙ্গলকোট উপজেলা ও পৌরসভা যুবদল নেতৃবৃন্দ কেন্দ্রীয় যুবদলের নেতৃবৃন্দকে মাঠ পর্যায়ে নিরপেক্ষ তদন্ত করে দলের জন্য নিবেদিতপ্রাণ ত্যাগী ও মামলা-হামলায় জর্জরিত নেতাকর্মীদের নিয়ে উপজেলা ও পৌরসভা যুবদলের নতুন কমিটি গঠনের আহবান জানাচ্ছি।
এদিকে, এক্ষেত্রে বিক্ষুব্ধ যুবদল কর্মীরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হস্তক্ষেপ কামনা করেছেন। তাদের দাবি মানা না হলে সামনে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তাঁরা।
প্রসঙ্গত, গত ২২ মে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ারুল হক ও সদস্য সচির ফরিদ উদ্দীন শিবলুর স্বাক্ষরে মনিরুল ইসলামকে আহ্বায়ক ও কামরুজ্জামান টিটুকে সদস্য সচিব করে ৫৬ সদস্যবিশিষ্ট নাঙ্গলকোট উপজেলা যুবদল আহ্বায়ক কমিটি ও নুরুল আফছার সজলকে আহ্বায়ক ও এনায়েত উল্ল্যা কামালকে সদস্য সচিব করে পৌরসভা যুবদলের ৩৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এরপর থেকেই বিক্ষুবদ্ধ হয়ে উঠেছে দলটির একাংশের নেতাকর্মীরা।