ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

হাইমচর উপজেলার কর্মচারী তাজুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে নানা অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

চাঁদপুরের হাইমচর উপজেলা নিবাহী অফিসের তাজুল ইসলাম ভূঁইয়া নামেরকে এই কথিত কর্মচারী।

সে হাইমচর উপজেলায় চাকুরী করার প্রভাব খাটিয়ে অসহায় ও সাধারণ মানুষের জমি আত্মসাৎ করে এবং নামে বেনামে আত্মীয় স্বজনের নামে জাল দলিল করে থাকেন। এছাড়া ভূমি আত্মসাৎ, প্রভাব খাটিয়ে খারিজ খতিয়ান সৃজন করাসহ নিরীহ মানুষদের সর্বহারা ও ভূমি ছাড়া করে থাকেন। হাইমচর উপজেলায় তাজুল ইসলাম ভূঁইয়া নামীয় কথিত কর্মচারী ও তাহার শ্বশুর সহিদ মিজির বিরুদ্ধে চাঁদপুর আদালতে কয়েকটি মামলা চলমান রয়েছে।

এছাড়া তাজুল ইসলাম ভূঁইয়া নামীয় কথিত কর্মচারী ও তাহার শ্বশুর সহিদ মিজির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য চাঁদপুর জেলা প্রশাসক ও হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা।

শাহজাহান দেওয়ান, সিরাজ মিজিসহ কয়েকজন জানায়, তাজুল ইসলাম হাইমচর থানার উত্তর আলগী মৌজার ৯০৬ নং দলিল জাল ও খতিয়ান (১১৫৯) সৃজন করে তার শ্বশুড় শহিদ মিজির নামে খারিজ করে। তবে জায়গার প্রকৃত মালিক হলেন সিরাজ মিজি।

এ বিষয়ে হাইমচর আমলী আদালতে (১৮১/২০২২) সিরাজুল ইসলাম মিজি বাদী হয়ে শহিদ মিজিসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এছাড়া বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (১২/২০২৩) বাদী হয়ে মোঃ শাহজাহান দেওয়ান বিবাদী তাজুল ইসলাম ভূঁইয়াকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেন।

তাজুল ইসলাম ভূঁইয়াসহ অন্যান্যদের বিরুদ্ধে ল্যান্ড সার্ভিস ট্রাইবুনালসহ আদালতে ৩ মামলা চলমান রয়েছে। তাছাড়া তাজুল ইসলাম ভূঁইয়া ১১৪০ খতিয়ানে ১ একর ১০ শতাংশ ৭০ পয়েন্ট জমি তার শ্বশুড় মোঃ শহিদ মিজির নামে ভুয়া খারিজ সৃজন করেন। তাজুল ইসলাম ভূঁইয়া হাইমচর উপজেলায় চাকুরী করার প্রভাব খাটিয়ে অসহায় ও সাধারণ মানুষের জমি আত্মসাৎ করে এবং নামে বেনামে আত্মীয় স্বজনের নামে জাল দলিল করে।

এছাড়া ভূমি আত্মসাৎ, প্রভাব খাটিয়ে খারিজ খতিয়ান সৃজন করাসহ নিরীহ মানুষদের সর্বহারা ও ভূমি ছাড়া করে থাকে। হাইমচর উপজেলায় তাজুল ইসলাম ভূঁইয়া নামীয় কথিত কর্মচারী ও তাহার শ্বশুর সহিদ মিজির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য চাঁদপুর জেলা প্রশাসক ও হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা।