ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

এক ইলিশের দাম সাড়ে ৭ হাজার টাকা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

লক্ষ্মীপুরে মেঘনা নদী থেকে ধরা পড়া একটি ইলিশ মাছ ৭ হাজার ৪৫০ টাকায় বিক্রি হয়েছে। বুধবার (২৪ মে) সন্ধ্যায় জেলার কমলনগরের মতিরহাট মাছঘাটে ২ কেজি ৩শ গ্রাম ওজনের মাছটি নিলামে এই দামে বিক্রি হয়।

আব্দুস ছাত্তার নামে এক জেলে মাছটি বিক্রির জন্য ওই ঘাটে নিয়ে আসেন।

 

জানা গেছে, স্থানীয় দাদনদার আবদুল মালেকের বাক্সতে মাছটির ডাক ওঠে। সর্বোচ্চ দামে এক বেপারি মাছটি কিনে নেন। তিনি ঢাকায় পাঠিয়ে মাছটি বিক্রি করবেন বলে জানান। মাছটি ঘাটে নিয়ে আসা হলে এক নজর দেখতে মৎস্য ব্যবসায়ী  এবং স্থানীয়রা ভীড় করেন।  

জেলে আব্দুস সাত্তার জানান, মাছ ধরার জন্য প্রতিদিন তিনি ট্রলার নিয়ে মেঘনা নদীতে নামেন। নদীতে আশানুরূপ ইলিশ মাছ পাওয়া না গেলেও বুধবার বিকেলের দিকে তার জালে একটি বড় ইলিশ মাছ উঠে আসে। এ সময়টাতে সাধারণত এতো বড় আকারের ইলিশ মাছ মেঘনায় পাওয়া যায় না। এছাড়া নদীতে মাছের অকাল থাকায় বেপারীদের কাছে বড় মাছের চাহিদা বেশি। তাই চড়া দামে মাছটি বিক্রি করতে পেরেছেন।

মতিরহাটের দাদনদার আব্দুল মালেক বলেন, তার দাদন দেওয়া জেলে আব্দুর সাত্তার বড় মাছটি বিক্রির জন্য ঘাটে নিয়ে আসেন। চলতি মৌসুমে এত বড় মাছ এ অঞ্চলের আর কারো জালে ধরা পড়েনি। বড় সাইজের মাছ কম থাকায় এ মাছটি বেশি দামে বিক্রি করা গেছে।