ব্রেকিং:
গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

নোমান-রাকিব হত্যায় অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ মে ২০২৩  

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. রাকিব ইমাম হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকায় রামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক দেওয়ান ফয়সাল ও সদস্য আরমান হোসেনকে দল থেকে বহিস্কার করার জন্য কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, মঙ্গলবার (২ মে) রাতে বহিস্কৃত দেওয়ান ফয়সাল হত্যার ঘটনায় সরাসরি জড়িত ছিল বলে লক্ষ্মীপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি ও জবানবন্দি দিয়েছেন। সোমবার (১ মে) র‍্যাব ১১ তাকে ঠাকুরগাঁও থেকে গ্রেফতার করে। এছাড়া ৩০ এপ্রিল রাতে আরমানকে গ্রেফতার করে পুলিশ। তারা বর্তমানে জেলা কারাগারে আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৫ এপ্রিল রাতে জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম হত্যাকাণ্ডে ফয়সাল ও আরমানের সম্পৃক্ততা প্রমাণ হয়েছে। এতে তাদেরকে স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রের ৩৪ ধারার (ট) অনুচ্ছেদ অনুযায়ী বহিস্কার জন্য সুপারিশ করা হয়েছে। 

যদিও ঘটনার পর থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল গণমাধম্যকে বলেছেন, ফয়সাল ঘটনার দিন সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত তার সঙ্গে ছিলেন।  

কিন্তু সেই ফয়সালের ১৬৪ ধারায় আদালতে দেওয়া জবানবন্দির বরাত দিয়ে জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, ঘটনার দিন রাত ৮ টার দিকে তার (ফয়সাল) মোবাইলফোনে এক ব্যক্তির কল আসে। তখন তাকে বলা হয় নোমানকে মারতে হবে। পরে তিনি মোটরসাইকেল নিয়ে বশিকপুরের নাগেরহাট যায়। সেখান থেকে হেটে হেটে হত্যাকাণ্ডের ঘটনাস্থল গিয়ে অন্যান্যদের সাথে মিলিত হয়। ওই ঘটনায় সবাই অস্ত্রধারী ছিল। পরে নোমান ও রাকিবকে গুলি করে হত্যা করা হয়েছে।