ব্রেকিং:
১০০ কোটি টাকার তহবিল গঠন করবে সরকার সংকট উত্তরণের বাজেট বিমানে মন্ত্রী-সচিবদের প্রথম শ্রেণিতে বিদেশ ভ্রমণ স্থগিত পিপিপি’র পাইপলাইনে নতুন ১৩ মেগা প্রকল্প সরকারের পদক্ষেপে নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতি রোধ হয়েছে প্যানেল স্পিকার হলেন কুমিল্লার প্রাণ গোপাল দত্ত ও আঞ্জুম সুলতানা বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় আরও বিনিয়োগ করুন সরকারের ঋণ কমেছে ২৩ হাজার কোটি টাকা জাতীয় গ্রিডে যুক্ত হলো দেশের প্রথম ভাসমান সৌরবিদ্যুৎ কেন্দ্র মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩০ জেলে আটক চাটখিলে সরকারি সহায়তা পেল ৭১ পরিবার সুবর্ণচরে বিস্ফোরক মামলায় যুবদল নেতা কারাগারে হাতিয়ায় ৯ মণ সামুদ্রিক মাছসহ ৩০ জেলে আটক রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো গৃহবধূর ফেনসিডিল মামলায় যুবকের ৮ বছরের কারাদণ্ড ল্যাব ফাউন্ডেশন কুমিল্লা আদর্শ সদর উপজেলা শাখার কমিটি নাঙ্গলকোটে সুইপারের লাশ উদ্ধার কুবিতে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে অভিমানে জঙ্গলে ১৭ বছর মুক্তিযুদ্ধে ভিপি শাহআলমের অবদান স্মরণীয় হয়ে থাকবে
  • শুক্রবার ০২ জুন ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪৩০

  • || ১১ জ্বিলকদ ১৪৪৪

নোমান-রাকিব হত্যায় অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ মে ২০২৩  

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. রাকিব ইমাম হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকায় রামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক দেওয়ান ফয়সাল ও সদস্য আরমান হোসেনকে দল থেকে বহিস্কার করার জন্য কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, মঙ্গলবার (২ মে) রাতে বহিস্কৃত দেওয়ান ফয়সাল হত্যার ঘটনায় সরাসরি জড়িত ছিল বলে লক্ষ্মীপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি ও জবানবন্দি দিয়েছেন। সোমবার (১ মে) র‍্যাব ১১ তাকে ঠাকুরগাঁও থেকে গ্রেফতার করে। এছাড়া ৩০ এপ্রিল রাতে আরমানকে গ্রেফতার করে পুলিশ। তারা বর্তমানে জেলা কারাগারে আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৫ এপ্রিল রাতে জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম হত্যাকাণ্ডে ফয়সাল ও আরমানের সম্পৃক্ততা প্রমাণ হয়েছে। এতে তাদেরকে স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রের ৩৪ ধারার (ট) অনুচ্ছেদ অনুযায়ী বহিস্কার জন্য সুপারিশ করা হয়েছে। 

যদিও ঘটনার পর থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল গণমাধম্যকে বলেছেন, ফয়সাল ঘটনার দিন সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত তার সঙ্গে ছিলেন।  

কিন্তু সেই ফয়সালের ১৬৪ ধারায় আদালতে দেওয়া জবানবন্দির বরাত দিয়ে জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, ঘটনার দিন রাত ৮ টার দিকে তার (ফয়সাল) মোবাইলফোনে এক ব্যক্তির কল আসে। তখন তাকে বলা হয় নোমানকে মারতে হবে। পরে তিনি মোটরসাইকেল নিয়ে বশিকপুরের নাগেরহাট যায়। সেখান থেকে হেটে হেটে হত্যাকাণ্ডের ঘটনাস্থল গিয়ে অন্যান্যদের সাথে মিলিত হয়। ওই ঘটনায় সবাই অস্ত্রধারী ছিল। পরে নোমান ও রাকিবকে গুলি করে হত্যা করা হয়েছে।