ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

নোমান-রাকিব হত্যায় অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ মে ২০২৩  

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. রাকিব ইমাম হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকায় রামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক দেওয়ান ফয়সাল ও সদস্য আরমান হোসেনকে দল থেকে বহিস্কার করার জন্য কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, মঙ্গলবার (২ মে) রাতে বহিস্কৃত দেওয়ান ফয়সাল হত্যার ঘটনায় সরাসরি জড়িত ছিল বলে লক্ষ্মীপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি ও জবানবন্দি দিয়েছেন। সোমবার (১ মে) র‍্যাব ১১ তাকে ঠাকুরগাঁও থেকে গ্রেফতার করে। এছাড়া ৩০ এপ্রিল রাতে আরমানকে গ্রেফতার করে পুলিশ। তারা বর্তমানে জেলা কারাগারে আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৫ এপ্রিল রাতে জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম হত্যাকাণ্ডে ফয়সাল ও আরমানের সম্পৃক্ততা প্রমাণ হয়েছে। এতে তাদেরকে স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রের ৩৪ ধারার (ট) অনুচ্ছেদ অনুযায়ী বহিস্কার জন্য সুপারিশ করা হয়েছে। 

যদিও ঘটনার পর থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল গণমাধম্যকে বলেছেন, ফয়সাল ঘটনার দিন সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত তার সঙ্গে ছিলেন।  

কিন্তু সেই ফয়সালের ১৬৪ ধারায় আদালতে দেওয়া জবানবন্দির বরাত দিয়ে জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, ঘটনার দিন রাত ৮ টার দিকে তার (ফয়সাল) মোবাইলফোনে এক ব্যক্তির কল আসে। তখন তাকে বলা হয় নোমানকে মারতে হবে। পরে তিনি মোটরসাইকেল নিয়ে বশিকপুরের নাগেরহাট যায়। সেখান থেকে হেটে হেটে হত্যাকাণ্ডের ঘটনাস্থল গিয়ে অন্যান্যদের সাথে মিলিত হয়। ওই ঘটনায় সবাই অস্ত্রধারী ছিল। পরে নোমান ও রাকিবকে গুলি করে হত্যা করা হয়েছে।