ব্রেকিং:
রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে বুদ্ধের শিক্ষা অনুসরণ করা প্রয়োজন ফেনীর একরাম হত্যাকাণ্ড ১ দশক পরও মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৭ আসামী পলাতক মেয়রের সামনেই কাউন্সিলরকে জুতাপেটা করলেন আলোচিত সেই চামেলী আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক নোয়াখালীতে মাথাসহ হরিণের ৩০ কেজি মাংস উদ্ধার হাসপাতাল নয় যেন গারদখানা সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান
  • বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: কেন্দ্রীয় যুবলীগের নিন্দা ও প্রতিবাদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মে ২০২৩  

কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে গুলি করে হত্যার দুই দিন পেরিয়ে গেলেও আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত কোনো মামলা হয়নি। গতকাল সোমবার মাগরিবের নামাজের পর দুটি জানাজা শেষে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে যুবলীগের নেতা মো. জামাল হোসেন হত্যাকান্ডেরর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

সোমবার (১লা মে) যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, যুবলীগ নেতা মো. আলাউদ্দিন পাটোয়ারী হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো.মাইনুল হোসেন খান নিখিল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সেই সাথে তারা আইনষৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অবিলম্বে যুবলীগ নেতা মো. জামালের হত্যাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার রাত আটটার দিকে দাউদকান্দি উপজেলার গৌরীপুর পশ্চিম বাজার ঈদগাহ এলাকায় বোরকা পরা তিন দুর্বৃত্ত জামাল হোসেনকে খুব কাছ থেকে গুলি করে। তাঁর কপাল ও বুকে গুলি লাগে। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্ত শেষে জামাল হোসেনের লাশ কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে নেওয়া হয়। গতকাল মাগরিবের নামাজের পর তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। দুই দফা জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, জামাল হোসেন গৌরীপুর বাজারে ব্যবসা করতেন। কয়েক বছর আগে গৌরীপুর মোড়ে খুন হওয়া আওয়ামী লীগ নেতা মনির হোসেনের অনুসারী ছিলেন জামাল হোসেন। তিতাস উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিবদমান পক্ষগুলোর দ্বদ্বের জেরে ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিনি খুন হয়েছেন বলে ব্যবসায়ীরা মনে করেন।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, এ ঘটনায় কোনো মামলা হয়নি। মামলা করতে জামালের পরিবারের কেউ থানায় আসেননি।