ব্রেকিং:
১০০ কোটি টাকার তহবিল গঠন করবে সরকার সংকট উত্তরণের বাজেট বিমানে মন্ত্রী-সচিবদের প্রথম শ্রেণিতে বিদেশ ভ্রমণ স্থগিত পিপিপি’র পাইপলাইনে নতুন ১৩ মেগা প্রকল্প সরকারের পদক্ষেপে নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতি রোধ হয়েছে প্যানেল স্পিকার হলেন কুমিল্লার প্রাণ গোপাল দত্ত ও আঞ্জুম সুলতানা বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় আরও বিনিয়োগ করুন সরকারের ঋণ কমেছে ২৩ হাজার কোটি টাকা জাতীয় গ্রিডে যুক্ত হলো দেশের প্রথম ভাসমান সৌরবিদ্যুৎ কেন্দ্র মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩০ জেলে আটক চাটখিলে সরকারি সহায়তা পেল ৭১ পরিবার সুবর্ণচরে বিস্ফোরক মামলায় যুবদল নেতা কারাগারে হাতিয়ায় ৯ মণ সামুদ্রিক মাছসহ ৩০ জেলে আটক রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো গৃহবধূর ফেনসিডিল মামলায় যুবকের ৮ বছরের কারাদণ্ড ল্যাব ফাউন্ডেশন কুমিল্লা আদর্শ সদর উপজেলা শাখার কমিটি নাঙ্গলকোটে সুইপারের লাশ উদ্ধার কুবিতে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে অভিমানে জঙ্গলে ১৭ বছর মুক্তিযুদ্ধে ভিপি শাহআলমের অবদান স্মরণীয় হয়ে থাকবে
  • শুক্রবার ০২ জুন ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪৩০

  • || ১১ জ্বিলকদ ১৪৪৪

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: কেন্দ্রীয় যুবলীগের নিন্দা ও প্রতিবাদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মে ২০২৩  

কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে গুলি করে হত্যার দুই দিন পেরিয়ে গেলেও আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত কোনো মামলা হয়নি। গতকাল সোমবার মাগরিবের নামাজের পর দুটি জানাজা শেষে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে যুবলীগের নেতা মো. জামাল হোসেন হত্যাকান্ডেরর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

সোমবার (১লা মে) যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, যুবলীগ নেতা মো. আলাউদ্দিন পাটোয়ারী হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো.মাইনুল হোসেন খান নিখিল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সেই সাথে তারা আইনষৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অবিলম্বে যুবলীগ নেতা মো. জামালের হত্যাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ধসঢ়; পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার রাত আটটার দিকে দাউদকান্দি উপজেলার গৌরীপুর পশ্চিম বাজার ঈদগাহ এলাকায় বোরকা পরা তিন দুর্বৃত্ত জামাল হোসেনকে খুব কাছ থেকে গুলি করে। তাঁর কপাল ও বুকে গুলি লাগে। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্ত শেষে জামাল হোসেনের লাশ কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে নেওয়া হয়। গতকাল মাগরিবের নামাজের পর তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। দুই দফা জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, জামাল হোসেন গৌরীপুর বাজারে ব্যবসা করতেন। কয়েক বছর আগে গৌরীপুর মোড়ে খুন হওয়া আওয়ামী লীগ নেতা মনির হোসেনের অনুসারী ছিলেন জামাল হোসেন। তিতাস উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিবদমান পক্ষগুলোর দ্বদ্বের জেরে ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিনি খুন হয়েছেন বলে ব্যবসায়ীরা মনে করেন।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, এ ঘটনায় কোনো মামলা হয়নি। মামলা করতে জামালের পরিবারের কেউ থানায় আসেননি।