ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

চাঁদপুর সদর তফসিল ঘোষনা : ২০মে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গঠনতন্ত্র ২০১০ ধারা ১৫ এবং ১৮অনুযায়ী নির্বাচন কমিশন এতদ্বারা সংযোজিত তফসিলে বর্ণিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা মহানগর উপজেলা কমান্ডসমূহের নির্বাচন অনুষ্ঠানের উদ্দেশ্যে সময়সূচী ঘোষনা করা হয়েছে।

গত ২৯মার্চ (বুধবার) চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ২০২২-২৩ এর রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ স্বাক্ষরিত সংশোধনী নির্বাচনী তফসিল এর মাধ্যমে এ তথ্য জানা যায়।

১৯মার্চ (রবিবার) খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২২মার্চ (বুধবার) খসড়া ভোটার তালিকার উপর দাবি, আপওি ও সংশোধনী গ্রহন করা হবে। ৩০মার্চ (বৃহস্পতিবার) দাবি, আপওি ও সংশোধনী নিষ্পওি করা হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ৫এপ্রিল রোজ (বুধবার) এবং ৫এপ্রিল সকাল ১০টা থেকে ৯এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ।

মনোনয়নপত্র দাখিল ১০এপ্রিল ২০২৩ রোজ সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা। মনোনয়নপত্র বাছাই ১১এপ্রিল ২০২৩ (মঙ্গলবার)। প্রার্থিতা বাতিলের আদেশের বিরুদ্ধে আপিলের তারিখ ১৩এপ্রিল-২০২৩ রোজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৩টা।

আপিল নিষ্পওির তারিখ বৃহস্পতিবার ১৬এপ্রিল ২০২৩খ্রি। মনোনয়নপত্র প্রত্যাহারের সর্বশেষ তারিখ ১৭এপ্রিল-২০২৩ তারিখ রোজ সোমবার। চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ১৮এপ্রিল (মঙ্গলবার)। প্রতীক বরাদ্ধের তারিখ ২৭এপ্রিল (বৃহস্পতিবার)। আগামী ২০মে শনিবার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহন করা হবে।