ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

অভাবীদের ইফতার জোটে মক্কীর মেহমানখানায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

ফেনী শহরেরে প্রাণকেন্দ্র ট্রাংক রোড়ের শহিদ মিনারে সামনে প্যান্ডেল করা, একপাশে দেয়ালে আটকানো একটি ব্যানারে লেখা ‘মক্কীর মেহমানখানা’।  

সারাদিন ফাঁকা পড়ে থাকলেও ইফতারের ঠিক আগের সময়টায় জায়গাটা পূর্ণ হয়ে যায়।

পথচারী, অসহায় রোজাদাররা সারি সারি করে বসে যান। সাদরে তাদের মেহমানদারী করেন আমের মক্কী ও স্বেচ্ছাসেবকরা।  

এখানে এসে পেট ভরে তৃপ্তির সঙ্গে ইফতার করে যান দরিদ্র-অসহায় মানুষ। ইফতার শেষে তাদের অনেকেই স্বেচ্ছাসেবকদের জন্য হাত তুলে দোয়াও করেন।  

এ আয়োজনের উদ্যোক্তা আমের মক্কী জানান, রমজানের প্রথম দিন থেকেই তিনি এ কার্যক্রম হাতে নিয়েছেন। পুরো রমজান জুড়েই তা চলমান থাকবে। প্রতিদিন ৩০০ জন করে পুরো রমজানে নয় হাজার মানুষকে ইফতার করানোর পরিকল্পনা রয়েছে।  

এ কাজে অর্থায়নের বিষয়ে জানতে চাইলে মক্বী বলেন, নাম প্রকাশে অনিচ্ছুক কিছু ধর্মপ্রাণ মানুষ সহায়তা করেন, টাকা পাঠান। অনেক স্বেচ্ছাসেবক এখানে এসে পরিশ্রম করেন। সবার সব ধরনের সহায়তাকে সমন্বয় করেই আমি এখানে অসহায় মানুষদের জন্য ইফতারের আয়োজন করে থাকি। মানুষের আর্থিক সহায়তাতেই চলে এ কার্যক্রম।  

তরুণ এই স্বেচ্ছাসেবক বলেন, এখানে রোজাদারদের বসিয়ে ইফতার করানোর জন্য অনুমতি দিয়েছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

মক্কী আরও জানান, গরীব ও অসহায় শিশুদের জন্য শিশু খাদ্য বিতরণ করার পরিকল্পনায় আছে। যাকাতের অর্থ এলে সেই অর্থ দিয়ে কর্মহীনদের কর্ম সংস্থান ও দারিদ্র বিমোচন করার কর্মসূচিও পরিচালনা করতে চান তিনি।  

কেউ সহায়তা করতে চাইলে যোগাযোগ করতে পারেন ০১৮৫৭০৯৩৩৯৫ এই নম্বরে।