ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

সাংবাদিকদেরকে ফেসবুক থেকে আনফ্রেন্ড করলেন দেবীদ্বারের ইউএনও

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

কুমিল্লার দেবীদ্বার উপজেলার কর্মরত সাংবাদিকদেরকে ফেসবুক থেকে ‘আনফ্রেন্ড’ করে দিয়েছেন ওই উপজেলার ইউএনও। ইউএনও’র বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশ করায় ইউএনও’র সঙ্গে দ্বন্দ্ব বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এ কাজ করেছেন বলে অভিযোগ উঠেছে।

ইউএনওর ওই কাজে জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, ইউএনওর দুর্নীতি সংবাদ যাতে কেউ প্রকাশ করতে না পারে সে জন্যই এমন কাণ্ড করেছেন তিনি।

ঠিক কখন সাংবাদিকদেরকে দেবীদ্বার উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক আইডি থেকে ইউএনও আনফ্রেন্ড করেছেন তা স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে- শুক্রবার বিভিন্ন সোসাল মিডিয়ায় ও বিভিন্ন গণমাধ্যমের অনলাইন সংস্করণে ‘অবশেষে দেবীদ্বারের সেই ইউএনও বদলী’ শীর্ষক সংবাদ প্রচার হলে তখনই দেবীদ্বারের কিছু সাংবাদিককে বন্ধু তালিকা থেকে বাদ দিয়েছেন ইউএনও ডেজী চক্রবর্তী।

খোঁজ নিয়ে জানাযায়, দেবীদ্বার উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেইজে ছিলেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, সাংবাদিক আক্তার হোসেন, এআর আহমেদ হোসেন, আবদুল আলীমসহ আরো অনেক সংবাদকর্মী। সেখান থেকে তারা ঘটনাক্রমে ‘কমন ফ্রেন্ড’ বা ‘অভিন্ন বন্ধু’ তালিকায় কে কে আছেন তা দেখার চেষ্টা করেন। সেখানে সাংবাদিকরা দেখেন যে, ইউএনও’র আস্থাভাজন কয়েকজন সংবাদকর্মী ছাড়া অন্য কোন সাংবাদিকরা নেই। তখন তারা তাদের এ্যাকাউন্টে যান এবং সেখানে দেখেন যে, তাদেরকে ‘অ্যাড ফ্রেন্ড’ দেখাচ্ছে। তখন সাংবাদিকরা নিশ্চিত হন যে, ইউএনও তাদেরকে বন্ধু তালিকা থেকে বাদ দিয়েছেন।

তথ্য না দেয়ার কারনে আগে থেকেই দেবীদ্বারের সাংবাদিকদের একটি পক্ষের সঙ্গে ইউএনও’র সম্পর্কের টানাপড়েন চলছিল; তবে সাংবাদিকদের কোন তথ্য দিয়ে সহযোগীতা না করাসহ সম্প্রতি সাংবাদিকদের কোন ফোন রিসিভ না করার কারনে তা এখন অনেক বেড়ে গেছে।

এ বিষয়ে দেবীদ্বারের ইউএনও ডেজী চক্রবর্তী বলেন, ফেসবুকে সাংবাদিকদের আইনফ্রেন্ডের বিষয়টি তার জানা নেই। আইটি এক্সপার্টদের কাছ থেকে বিষয়টি জেনে ব্যবস্থা নেবেন।