ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সাংবাদিকদেরকে ফেসবুক থেকে আনফ্রেন্ড করলেন দেবীদ্বারের ইউএনও

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

কুমিল্লার দেবীদ্বার উপজেলার কর্মরত সাংবাদিকদেরকে ফেসবুক থেকে ‘আনফ্রেন্ড’ করে দিয়েছেন ওই উপজেলার ইউএনও। ইউএনও’র বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশ করায় ইউএনও’র সঙ্গে দ্বন্দ্ব বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এ কাজ করেছেন বলে অভিযোগ উঠেছে।

ইউএনওর ওই কাজে জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, ইউএনওর দুর্নীতি সংবাদ যাতে কেউ প্রকাশ করতে না পারে সে জন্যই এমন কাণ্ড করেছেন তিনি।

ঠিক কখন সাংবাদিকদেরকে দেবীদ্বার উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক আইডি থেকে ইউএনও আনফ্রেন্ড করেছেন তা স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে- শুক্রবার বিভিন্ন সোসাল মিডিয়ায় ও বিভিন্ন গণমাধ্যমের অনলাইন সংস্করণে ‘অবশেষে দেবীদ্বারের সেই ইউএনও বদলী’ শীর্ষক সংবাদ প্রচার হলে তখনই দেবীদ্বারের কিছু সাংবাদিককে বন্ধু তালিকা থেকে বাদ দিয়েছেন ইউএনও ডেজী চক্রবর্তী।

খোঁজ নিয়ে জানাযায়, দেবীদ্বার উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেইজে ছিলেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, সাংবাদিক আক্তার হোসেন, এআর আহমেদ হোসেন, আবদুল আলীমসহ আরো অনেক সংবাদকর্মী। সেখান থেকে তারা ঘটনাক্রমে ‘কমন ফ্রেন্ড’ বা ‘অভিন্ন বন্ধু’ তালিকায় কে কে আছেন তা দেখার চেষ্টা করেন। সেখানে সাংবাদিকরা দেখেন যে, ইউএনও’র আস্থাভাজন কয়েকজন সংবাদকর্মী ছাড়া অন্য কোন সাংবাদিকরা নেই। তখন তারা তাদের এ্যাকাউন্টে যান এবং সেখানে দেখেন যে, তাদেরকে ‘অ্যাড ফ্রেন্ড’ দেখাচ্ছে। তখন সাংবাদিকরা নিশ্চিত হন যে, ইউএনও তাদেরকে বন্ধু তালিকা থেকে বাদ দিয়েছেন।

তথ্য না দেয়ার কারনে আগে থেকেই দেবীদ্বারের সাংবাদিকদের একটি পক্ষের সঙ্গে ইউএনও’র সম্পর্কের টানাপড়েন চলছিল; তবে সাংবাদিকদের কোন তথ্য দিয়ে সহযোগীতা না করাসহ সম্প্রতি সাংবাদিকদের কোন ফোন রিসিভ না করার কারনে তা এখন অনেক বেড়ে গেছে।

এ বিষয়ে দেবীদ্বারের ইউএনও ডেজী চক্রবর্তী বলেন, ফেসবুকে সাংবাদিকদের আইনফ্রেন্ডের বিষয়টি তার জানা নেই। আইটি এক্সপার্টদের কাছ থেকে বিষয়টি জেনে ব্যবস্থা নেবেন।