ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

লক্ষ্মীপুরে শান্তি কামনার মধ্য দিয়ে শেষ হলো সুন্নী ইজতেমা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

লক্ষ্মীপুরে প্রতি বছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী সাইফিয়া দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয় আশেকে তরিকতের এই  মিলনমেলা। 

মুসলিম উম্মাহর শান্তি কামনাসহ দুর্ভিক্ষ, মহামারী, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে হেফাজতের জন্য দোয়া  ও দেশের সকল বীর শহীদের আত্নার মাগফেরাতের জন্য মহান আল্লাহর নিকট  দোয়া চাওয়ার মধ্য দিয়ে শেষ হয় "পবিত্র সুন্নী ইজতেমা ২০২৩"।  

মূল বয়ান পেশ করেন এবং আখেরী মোনাজাত পরিচালনা করেন সাইফিয়া দরবার শরীফ লক্ষ্মীপুর পীর সাহেব, রাহনুমায়ে আশেকানে সাইফি আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকি আস-সাইফি। 

 

বৃহস্পতিবার বাদ ফজর জিকির আসকার আর এবাদত বন্দেগীর মধ্য দিয়ে শুরু হয় ৩ দিনের সুন্নী ইজতেমা। ঐদিন বাদ জোহর দুপুর ২টায় ইজতেমা উদ্বোধন করেন সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুর এর বর্তমান পীর সাহেব আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকী। 

কাদেরিয়া সাইফিয়া দারুসুন্নাহ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পীরজাদা শাহ রেজায়ে রাব্বী সিদ্দিকী ও পীরজাদা হামদে রাব্বী সিদ্দিকী। 

উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ অলিয়ে কামেল শাহসূফী মুর্শিদে হক লক্ষীপুরী আলহাজ মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী (রহ.) প্রবর্তিত রাসূল প্রেমের মহাসমাবেশ খ্যাত পবিত্র সুন্নী ইজতেমায় দেশের বিভিন্ন স্থান থেকে যোগ দেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগণ। 

লক্ষ্মীপুর জেলার চর রমনীমোহন ইউনিয়নের অর্ন্তগত মজু চৌধুরী ঘাট সংলগ্ন প্রধান সড়কের পাশে অবস্থিত সাইফিয়া দরবার প্রাঙ্গণে প্রতি বছরের ন্যায় এবারও সুন্নী ইজতেমার আয়োজন করে আঞ্জুমানে জাকেরিন মোজাহিদ কেন্দ্রীয় পরিষদ, লক্ষীপুর।

মাওলানা মোহাম্মদ জাবের হোসাইন আস সাইফির সঞ্চালনায় এস্তেমায় দ্বিতীয় দিনের অনুষ্ঠানসূচীতেআত্মশুদ্ধিতা অর্জনের লক্ষ্যে  ঈমান আমল ও আকিদা বিষয়ে মুল্যবান বয়ান পেশ করেন হযরত মাওলানা মুফতি মোহাম্মদ হেলাল উদ্দিন আল ক্বাদেরী, হযরত মাওলানা বোরহান উদ্দিন, হযরত মাওলানা ইদরীছ আনসারী, মুফতি  নাজমুস শাহেদাত ফয়েজীসহ  দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন।

এস্তেমায় আগতদের সুবিধার্থে  পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ, মাস্ক বিতরনসহ   সকল কার্যক্রমে সন্তুষ্টির কথা জানান আগত মুসল্লীগন। প্রায়ই লক্ষাধিক লোকের সমাগম ঘটেছে এবারের সুন্নী ইজতেমায়। উল্লেখ্য প্রতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয় সুন্নী ইজতেমা।