ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

লক্ষ্মীপুরে শান্তি কামনার মধ্য দিয়ে শেষ হলো সুন্নী ইজতেমা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

লক্ষ্মীপুরে প্রতি বছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী সাইফিয়া দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয় আশেকে তরিকতের এই  মিলনমেলা। 

মুসলিম উম্মাহর শান্তি কামনাসহ দুর্ভিক্ষ, মহামারী, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে হেফাজতের জন্য দোয়া  ও দেশের সকল বীর শহীদের আত্নার মাগফেরাতের জন্য মহান আল্লাহর নিকট  দোয়া চাওয়ার মধ্য দিয়ে শেষ হয় "পবিত্র সুন্নী ইজতেমা ২০২৩"।  

মূল বয়ান পেশ করেন এবং আখেরী মোনাজাত পরিচালনা করেন সাইফিয়া দরবার শরীফ লক্ষ্মীপুর পীর সাহেব, রাহনুমায়ে আশেকানে সাইফি আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকি আস-সাইফি। 

 

বৃহস্পতিবার বাদ ফজর জিকির আসকার আর এবাদত বন্দেগীর মধ্য দিয়ে শুরু হয় ৩ দিনের সুন্নী ইজতেমা। ঐদিন বাদ জোহর দুপুর ২টায় ইজতেমা উদ্বোধন করেন সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুর এর বর্তমান পীর সাহেব আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকী। 

কাদেরিয়া সাইফিয়া দারুসুন্নাহ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পীরজাদা শাহ রেজায়ে রাব্বী সিদ্দিকী ও পীরজাদা হামদে রাব্বী সিদ্দিকী। 

উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ অলিয়ে কামেল শাহসূফী মুর্শিদে হক লক্ষীপুরী আলহাজ মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী (রহ.) প্রবর্তিত রাসূল প্রেমের মহাসমাবেশ খ্যাত পবিত্র সুন্নী ইজতেমায় দেশের বিভিন্ন স্থান থেকে যোগ দেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগণ। 

লক্ষ্মীপুর জেলার চর রমনীমোহন ইউনিয়নের অর্ন্তগত মজু চৌধুরী ঘাট সংলগ্ন প্রধান সড়কের পাশে অবস্থিত সাইফিয়া দরবার প্রাঙ্গণে প্রতি বছরের ন্যায় এবারও সুন্নী ইজতেমার আয়োজন করে আঞ্জুমানে জাকেরিন মোজাহিদ কেন্দ্রীয় পরিষদ, লক্ষীপুর।

মাওলানা মোহাম্মদ জাবের হোসাইন আস সাইফির সঞ্চালনায় এস্তেমায় দ্বিতীয় দিনের অনুষ্ঠানসূচীতেআত্মশুদ্ধিতা অর্জনের লক্ষ্যে  ঈমান আমল ও আকিদা বিষয়ে মুল্যবান বয়ান পেশ করেন হযরত মাওলানা মুফতি মোহাম্মদ হেলাল উদ্দিন আল ক্বাদেরী, হযরত মাওলানা বোরহান উদ্দিন, হযরত মাওলানা ইদরীছ আনসারী, মুফতি  নাজমুস শাহেদাত ফয়েজীসহ  দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন।

এস্তেমায় আগতদের সুবিধার্থে  পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ, মাস্ক বিতরনসহ   সকল কার্যক্রমে সন্তুষ্টির কথা জানান আগত মুসল্লীগন। প্রায়ই লক্ষাধিক লোকের সমাগম ঘটেছে এবারের সুন্নী ইজতেমায়। উল্লেখ্য প্রতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয় সুন্নী ইজতেমা।