ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদ ও হিফজুল কুরআন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার উদ্যোগে বিশাল ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৭জানুয়ারী (শুক্রবার) মসজিদ সংলগ্ন মাঠে পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ শাহাদাত হোসাইন এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

বিশেষ অতিথি শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ মাহফিলটি সফল করার জন্য সাইফুল ভাইসহ অত্র এলাকার যুব সমাজকে নিয়ে একটি টীমওয়ার্ক কাজ করছে। আপনারা ওয়াজ শুনবেন, ওয়াজের মাধ্যমে মানুষের অন্তরের ইসলামের বিকাশ ঘটে। আগত মেহমানদের আপনারা সম্মান করবেন। এ মাহফিলের ব্যাপারে আপনারা এলাকাবাসী সহযোগিতা করেছেন এবং সবসময়ই সহযোগিতা করে আসছেন। এ মাহফিলটি সফলভাবে হচ্ছে।

তিনি বলেন, এ এলাকায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। শাহতলী কামিল মাদরাসাও আছে। আপনারা আপনাদের সন্তানদের মাদরাসায় ভর্তি করাবেন। কোন শিক্ষার্থীর কোন সমস্যা হলে আমাকে জানাবেন। আমি সহযোগিতা করার চেষ্টা করব। কেউ যাতে অর্থের অভাবে পড়াশুনা বন্ধ না করে। আমরা আজকের মাহফিলে কুরআন, হাদীস সম্পর্কে জানব। আমাদের সে সম্পর্কে আমল করতে হবে। মাহফিল এর মাধ্যমে মানুষ সংশোধন হয়। আমাদের সংশোধন হতে হবে।

মাহফিলে প্রধান মেহমান এর বক্তব্য রাখেন, আন্তজার্তিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কুরআন, ইসলামী গবেষক, বাংলাদেশ টেলিভিশন এবং বেতার এর লেখক ও ভাষ্যকার হযরত মাওলানা মুহাদ্দিস রফিকুল্লাহ আফসারী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাদরাসাতুল আস’আদ আল ইসলামীয়া ঢাকা এর প্রতিষ্ঠাতা পরিচালক হযরত মাওলানা মুফতী সাঈদ আহমাদ (কলরব)।

মেহেরুল্লাহ পাটওয়ারী বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মো: মিজানুর রহমান এর পরিচালনায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ওয়্যারলেছ বাজার জামে মসজিদ এর খতিব হযরত মাওলানা দ্বীন ইসলাম চাঁদপুরী, মাদরাসাতুল আস’আদ আল ইসলামীয়া ঢাকা’র পরিচালক হযরত মাওলানা মাসুম বিল্লাহ, হাজীগঞ্জ মালীগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর খতিব হযরত মাওলানা মো: মামুন হোসাইন চাঁদপুরী।

মাহফিলে সভাপতি’র বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

মাহফিলের শুরুতে বিশেষ অতিথি শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী এবং মাহফিলের সভাপতি শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনসহ অন্যান্য অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করেন মাহফিল এন্তেজামিয়া কমিটির আহ্বায়ক পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মো: সাইফুল কবির চৌধুরী ও মাহফিল কমিটির ব্যবস্থাপক মো: জহির হোসেন চৌধুরীসহ অন্যান্যরা।

এসময় মাহফিলে অংশগ্রহন করেন, মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি মো: সাইফুল কবির চৌধুরী , মাহফিল কমিটির ব্যবস্থাপক মো: জহির হোসেন চৌধুরী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী,

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাশেম কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: সোহেল কারী,

৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি, শাহতলী ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক মো: দেলোয়ার খান দেলু, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো: জাহাঙ্গীর খান, শাহতলী বাজার ব্যবসায়ী মো: সোহাগ গাজী, হযরত আলী,মা: আলমগীর গাজী, বিশিষ্ট ব্যবসায়ী ইয়াসিন গাজী, স্থানীয় রহিম গাজী, শরীফ খান, সুমন গাজী, জামাল গাজী, মো: তাজুল ইসলাম শুক্কুর, মো: আরশাদ গাজীসহ সহস্রাধিক মুসল্লিগন।