ব্রেকিং:
ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

কুবিতে ১৪ শতাংশ আসন ফাঁকা রেখেই ক্লাস শুরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ১৪ শতাংশ আসন ফাঁকা রেখে ক্লাস শুরু হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়।

এদিকে সোমবার ক্লাস শুরু হলেও প্রথম বর্ষের ৯ম মেধাতালিকার ভর্তি শেষে এক হাজার ৪০টি আসনের বিপরীতে ভর্তি হয়েছে ৮৯৬ জন শিক্ষার্থী। এতে আসন ফাঁকা রয়েছে ১৪৪টি।

ভর্তি কমিটির ইউনিট ভিত্তিক আহ্বায়কদের থেকে জানা যায়, ৯ম মেধাতালিকার ভর্তি শেষে ‘এ’ ইউনিটে ৫৪ টি আসন, ‘বি’ ইউনিটে ৭৮টি আসন এবং ‘সি’ ইউনিটে ১২টি আসন ফাঁকা রয়েছে।

কুবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বলেন, ‘আমরা গত কালকে একটি বিজ্ঞপ্তি দিয়েছি। যদি আসন পূর্ণ না হয় তাহলে আমরা ভর্তি কার্যক্রম চালিয়ে যাব।’

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, যারা গত ১৮ ও ১৯ জানুয়ারি ভর্তি হতে পারেননি তারা ২৩ ও ২৪ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে ভর্তি হতে পারবেন।