ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শক্তিমত্তা, দুর্বলতা ও ট্রাম্পকার্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রতি বছরের ন্যায় এবারো মাঠ গড়াচ্ছে বিশ ওভারের এই আসর। এবারের আসরে মোট ৭টি দল অংশগ্রহণ করছে।

শিরোপা ঘরে তুলতে প্রতিটি দলই নিজেদের পছন্দমতো দল সাজিয়েছে। দেখে নেয়া যাক কেমন হলো দলগুলো। 

বিপিএলের সাত দল নিয়ে ডেইলি বাংলাদেশের ধারাবাহিক আয়োজনে আজ থাকছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শক্তিমত্তা
বিপিএলের তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের আসরের শিরোপা ধরে রাখতে এবারও তারা বেশ ভালো দল গড়েছে। দেশীদের মধ্যে তাদের দলে ব্যাটার হিসেবে আছেন লিটন দাস, ইমরুল কায়েস, জাকের আলি অনিক ও সৈকত আলি।

 

ব্যাটিংয়ে কুমিল্লাকে চোখ বন্ধ করে পাস মার্ক দেয়া যায়। বাংলাদেশ তো বটেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটার তাদের দলে। লিটন কুমার দাসের সাম্প্রতিক ব্যাটিংকে দশ দশ দিতেই হয়। তার সঙ্গে ইমরুল কায়েসের মতো হিটিং অ্যাবিলিটির একজন তো আছেনই। 

লিটনের সঙ্গে ইমরুলের মতো একজন থাকা মানে ব্যাটিং শক্তি নিঃসন্দেহে সেরা। এই দুজনের সঙ্গে জাকের আলী অনিক ও সৈকত আলী। যারা বাংলাদেশের কন্ডিশনে দারুণ কার্যকর। এর মধ্যে অনিক আছেন নিজের সেরা ফর্মে।

 

বিদেশীদের মধ্যে মোহাম্মাদ রিজওয়ান, শন উইলিয়ামস, খুশদিল শাহ ও চ্যাডউইক ওয়ালটনরা একেকজন ম্যাচ উইনার। রিজওয়ান তো টি-২০ বিশ্বকাপে রান করাদের তালিকায় ছিলেন শীর্ষে। তার ব্যাটিংটাও হয়ে উঠতে পারে দলের প্রাণশক্তি। 

বোলিংয়েও দেশের সেরা তারকাকে রেখে দিয়েছে কুমিল্লা। স্লো বাউন্সি পিচে মুস্তাফিজুর রহমান কতোটা ভয়ংকর সেটা তার পরিসংখ্যান বলে দেয়। তার সঙ্গে আছেন বিশ্বের সেরাদের একজন শাহিন আফ্রিদি। দেশীয়দের মধ্যে আবু হায়দার রনি ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

 

স্পিন আক্রমণে আছেন আগের আসরে সাড়া ফেলে দেওয়া তানভীর ইসলাম। তার সঙ্গে জাতীয় দলের নাঈম হাসান ও পাকিস্তানের আবরার আহমেদ। অলরাউন্ডার হিসেবে আছেন মোসাদ্দেক হোসেন, হাসান আলি ও মোহাম্মদ নবি। যারা ব্যাটে-বলে ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের মোড়।

দুর্বলতা
কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের আসরে দুর্বলতা বলতে কিছু রাখেনি। প্রতিটা বিভাগে হিসেব করে দল সাজিয়েছে তারা। তাতে দুর্বলতা চোখে পড়ার মতো ভুল তারা করেনি। 

ট্রাম্প কার্ড
বিপিএলের নবম আসরে কুমিল্লার ট্রাম্প কার্ড হয়ে উঠতে পারেন লিটন কুমার দাস। জাতীয় দলের ফর্মটা বিপিএলে টেনে নিয়ে যেতে পারলে কুমিল্লার জন্য সেটা হবে দারুণ।

 

শাহীন আফ্রিদিও ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের দৃশ্যপট। মোহাম্মাদ নবির দিনে প্রতিপক্ষের হার নিশ্চিত। এই তিনজনই এক হাতে ম্যাচ ঘুরিয়ে দেবার ক্ষমতা রাখেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড

সরাসরি চুক্তিতেঃ

বাঁহাতি বোলার মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ রিজওয়ান, ফাস্ট বোলার শাহিন আফ্রিদি, হাসান আলি, খুশদিল শাহ, আবরার আহমেদ ও মোহাম্মদ নবি।

ড্রাফটের মাধ্যমে দেশি প্লেয়ারঃ

লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তানভীর ইসলাম, ইমরুল কায়েস, আতিকুজ্জামান, জাকের আলি অনিক,সৈকত আলি, আবু হায়দার রনি, নাঈম হাসান ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

ড্রাফটের মাধ্যমে বিদেশি প্লেয়ারঃ

শন উইলিয়ামস, চ্যাডউইক ওয়ালটন
আইকন প্লেয়ারঃ

ইমরুল কায়েস

হেড কোচঃ

মোহাম্মদ সালাউদ্দিন