ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শক্তিমত্তা, দুর্বলতা ও ট্রাম্পকার্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রতি বছরের ন্যায় এবারো মাঠ গড়াচ্ছে বিশ ওভারের এই আসর। এবারের আসরে মোট ৭টি দল অংশগ্রহণ করছে।

শিরোপা ঘরে তুলতে প্রতিটি দলই নিজেদের পছন্দমতো দল সাজিয়েছে। দেখে নেয়া যাক কেমন হলো দলগুলো। 

বিপিএলের সাত দল নিয়ে ডেইলি বাংলাদেশের ধারাবাহিক আয়োজনে আজ থাকছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শক্তিমত্তা
বিপিএলের তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের আসরের শিরোপা ধরে রাখতে এবারও তারা বেশ ভালো দল গড়েছে। দেশীদের মধ্যে তাদের দলে ব্যাটার হিসেবে আছেন লিটন দাস, ইমরুল কায়েস, জাকের আলি অনিক ও সৈকত আলি।

 

ব্যাটিংয়ে কুমিল্লাকে চোখ বন্ধ করে পাস মার্ক দেয়া যায়। বাংলাদেশ তো বটেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটার তাদের দলে। লিটন কুমার দাসের সাম্প্রতিক ব্যাটিংকে দশ দশ দিতেই হয়। তার সঙ্গে ইমরুল কায়েসের মতো হিটিং অ্যাবিলিটির একজন তো আছেনই। 

লিটনের সঙ্গে ইমরুলের মতো একজন থাকা মানে ব্যাটিং শক্তি নিঃসন্দেহে সেরা। এই দুজনের সঙ্গে জাকের আলী অনিক ও সৈকত আলী। যারা বাংলাদেশের কন্ডিশনে দারুণ কার্যকর। এর মধ্যে অনিক আছেন নিজের সেরা ফর্মে।

 

বিদেশীদের মধ্যে মোহাম্মাদ রিজওয়ান, শন উইলিয়ামস, খুশদিল শাহ ও চ্যাডউইক ওয়ালটনরা একেকজন ম্যাচ উইনার। রিজওয়ান তো টি-২০ বিশ্বকাপে রান করাদের তালিকায় ছিলেন শীর্ষে। তার ব্যাটিংটাও হয়ে উঠতে পারে দলের প্রাণশক্তি। 

বোলিংয়েও দেশের সেরা তারকাকে রেখে দিয়েছে কুমিল্লা। স্লো বাউন্সি পিচে মুস্তাফিজুর রহমান কতোটা ভয়ংকর সেটা তার পরিসংখ্যান বলে দেয়। তার সঙ্গে আছেন বিশ্বের সেরাদের একজন শাহিন আফ্রিদি। দেশীয়দের মধ্যে আবু হায়দার রনি ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

 

স্পিন আক্রমণে আছেন আগের আসরে সাড়া ফেলে দেওয়া তানভীর ইসলাম। তার সঙ্গে জাতীয় দলের নাঈম হাসান ও পাকিস্তানের আবরার আহমেদ। অলরাউন্ডার হিসেবে আছেন মোসাদ্দেক হোসেন, হাসান আলি ও মোহাম্মদ নবি। যারা ব্যাটে-বলে ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের মোড়।

দুর্বলতা
কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবারের আসরে দুর্বলতা বলতে কিছু রাখেনি। প্রতিটা বিভাগে হিসেব করে দল সাজিয়েছে তারা। তাতে দুর্বলতা চোখে পড়ার মতো ভুল তারা করেনি। 

ট্রাম্প কার্ড
বিপিএলের নবম আসরে কুমিল্লার ট্রাম্প কার্ড হয়ে উঠতে পারেন লিটন কুমার দাস। জাতীয় দলের ফর্মটা বিপিএলে টেনে নিয়ে যেতে পারলে কুমিল্লার জন্য সেটা হবে দারুণ।

 

শাহীন আফ্রিদিও ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের দৃশ্যপট। মোহাম্মাদ নবির দিনে প্রতিপক্ষের হার নিশ্চিত। এই তিনজনই এক হাতে ম্যাচ ঘুরিয়ে দেবার ক্ষমতা রাখেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড

সরাসরি চুক্তিতেঃ

বাঁহাতি বোলার মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ রিজওয়ান, ফাস্ট বোলার শাহিন আফ্রিদি, হাসান আলি, খুশদিল শাহ, আবরার আহমেদ ও মোহাম্মদ নবি।

ড্রাফটের মাধ্যমে দেশি প্লেয়ারঃ

লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তানভীর ইসলাম, ইমরুল কায়েস, আতিকুজ্জামান, জাকের আলি অনিক,সৈকত আলি, আবু হায়দার রনি, নাঈম হাসান ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

ড্রাফটের মাধ্যমে বিদেশি প্লেয়ারঃ

শন উইলিয়ামস, চ্যাডউইক ওয়ালটন
আইকন প্লেয়ারঃ

ইমরুল কায়েস

হেড কোচঃ

মোহাম্মদ সালাউদ্দিন