ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

স্বাধীনতা বিরোধী অপশক্তি বি এন পি, জামাত ও জঙ্গিদের নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির প্রতিবাদে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে মতলব ধনাগোদা সেতু টোলপ্লাজা সংলগ্ন মহাসড়কের মোড়ে স্বাধীনতা বিরোধী অপশক্তি বি এন পি, জামাত ও জঙ্গিদের নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির প্রতিবাদে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফতেপুর পূর্ব ইউনিয়নের ঠেটালিয়া বাজার থেকে থেকে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা অংশ নেন।

উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগেন কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মেধাবী ছাত্রনেতা আশফাক হোসেন চৌধুরী মাহি এলএলবি।

মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ শরীফ প্রধানের সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির ১ নাম্বার সদস্য মোঃ সদরুল আমিন এর সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান ও ফতেপুর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমল হোসেন চৌধুরী, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক খোকন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ফখরুল ইসলাম রনি প্রমূখ।

এসময় চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জহির রায়হান, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিন চৌধুরী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান,ফতেপুর পশিচ¥ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান কাজল, উপজেলা যুবলীগ নেতা ইউসুফ জামিল,জহিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম পাপ্পু, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদসহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগেন কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, জন্মলগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালীর স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, পাকিস্তানী স্বৈরশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের সাত দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশের ইতিহাস আর ঐতিহ্যের গর্বিত অংশীদার এই ছাত্র সংগঠনটি। জাতির ইতিহাসের প্রায় প্রতিটি অধ্যায়েই রয়েছে ছাত্রলীগের প্রত্যক্ষ বলিষ্ঠ ভূমিকা।

ছাত্রলীগ সুসংগঠিত থাকলে বিএনপি, জামায়াত, ছাত্রশিবির ১০ মিনিটও মতলবে অবস্থান করতে পারবে না।
মতলব উত্তর ছাত্রলীগকে সুসংগঠিত উল্লেখ করে তিনি বলেন, যে কোনো অপশক্তিকে মোকাবিলা করার ক্ষমতা এই সংগঠনের রয়েছে।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, বিএনপি একটি অদ্ভুত দল। এরা শুধু নৈরাজ্য-বিশৃঙ্খলাই সৃষ্টি করতে পারে। কিন্তু এবার কোনোভাবেই তাদের সে সুযোগ দেয়া হবে না। আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে স্বাধীনতাবিরোধী এই অপশক্তিকে রুখে দেবে। সব বাধা কাটিয়ে, জনগণের সমর্থন নিয়ে আবারো সরকার গঠন করবেন জননেত্রী শেখ হাসিনা।

বিএনপি ও জামায়াত-শিবিরের মদদে দেশব্যাপী জঙ্গিবাদ ও সন্ত্রাসী হামলা চালাতে পরিকল্পনা করছে দেশবিরোধী চক্র। এটা কখনই মেনে নেওয়া হবে না। মতলব উত্তর উপজেলা কোনো জামায়াত-বিএনপির আশ্রয় হবে না। বাংলাদেশ ছাত্রলীগ সব দেশবিরোধী চক্রকে প্রতিহত করবে। ২০২৩ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করতে ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার অহ্বান জানান বক্তারা।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক আশফাক চৌধুরী মাহি বলেছেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকায় সমাবেশের ডাক দিয়েছে। তাদের সমাবেশ মানেই অগ্নিসংযোগ, সন্ত্রাস, খুন, হয়রানি। তিনি হুঁশিয়ার করে দিয়ে বলেন, ওই সমাবেশ ঘিরে মতলবে কোনো ধরনের অঘটন ঘটলে ছাত্রলীগ তার দাঁতভাঙা জবাব দেবে।

আশফাক চৌধুরী মাহি বলেন, জামায়াত-বিএনপি ও জঙ্গিবাদের বিরুদ্ধে, সন্ত্রাস-নৈরাজ্য-অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে এই বিক্ষোভ সমাবেশ।

আশফাক হোসেন চৌধুরী মাহি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত হাতিয়ার হিসেবে এই অপশক্তির বিরুদ্ধে আগেও অবস্থান নিয়েছিল এবং ভবিষ্যতেও তাদের অবস্থান অব্যাহত থাকবে। ছাত্রলীগ কখনোই বিএনপি ও তাদের দোসর অপশক্তিকে ক্ষমতায় যেতে দেবে না।