ব্রেকিং:
ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা মাঠে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি প্রবাসীর স্ত্রীকে অচেতন করে নগ্ন ভিডিও ধারণ, গ্রেফতার ২ শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

সরাইলে বেড়েছে যানজট-ভোগান্তির শেষ নেই উপজেলা বাসীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে কয়েকদিন ধরে সরাইলে যানবাহনের চাপ বেড়েছে। এখন প্রায় প্রতিদিনই সকাল থেকে উপজেলার বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা যায়। এতে ভোগান্তিতে পড়ছে সাধারণ যাত্রীরা।একদিকে তীব্র গরম,অন্যদিকে যানজটের কবলে পড়ে উপজেলাবাসীর জীবন নাভিশ্বাস। বৃহস্পতিবার (৪ আগস্ট) সরাইল উপজেলার বিভিন্ন সড়ক ঘুরে যানজটের ভয়াবহ চিত্র দেখা গেছে। সরেজমিনে দেখা যায়, সরাইল- লাখাই উচালিয়াপাড়া মোড় এলাকায় সকাল থেকেই ছিল তীব্র যানজট। অন্নদা মোড়, বকুল তলা, এদিকে কালিকচ্ছ পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এ সময় কিছুটা থেমে থেমে গাড়ি চলাচল করলেও সড়কে যাতায়াত করতে ভোগান্তি হয় মানুষের, এসব এলাকার রাস্তা গুলো এ সময় সিএনজি, প্রাইভেটকার, বাস ও রিকশা, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে পরিপূর্ণ ছিল। এর মধ্যেও চালকদের আগে যাওয়ার প্রতিযোগিতা যানজটকে আরও তীব্র করেছে।এছাড়া যানজটের কারণে দিনের প্রথম প্রহরে অফিসগামী মানুষকে সীমাহীন ভোগান্তি পোহাতে হয়েছে। সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীরা পড়েছে আরো দুর্ভোগে জানিয়েছেন রোগীদের আত্মীয়রা। সরাইল-লাখাই উচালিয়াপাড়া চৌরাস্তা মোড়ে দেখা দিয়েছে থেমে থেমে যানজট। যানজটে অনেক সময় রাস্তায় বসে থাকতে হচ্ছে মানুষকে। একদিকে যানজট আরেকদিকে অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন বিভিন্ন প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষেরা। গত কয়েক দিন আগে উপজেলা পরিষদ কক্ষে প্রশাসনের আয়োজনে সরাইল উপজেলার মাসিক আইন- শৃঙ্খলা সভায় এ যানজট নিরসনে আলোচনা করা হয়।

বক্তারা কালিকচ্ছ বাজারের যানজট নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে বলেন, কালিকচ্ছ বাজারে পাশে সরাইল- লাখাই আঞ্চলিক সড়কের দুই পাশে অবৈধ ভাবে ফুটপাত দখল হয়ে গেছে। রাস্তার উপর রয়েছে সিএনজি স্টেশন। এইসবের কারণেই কালিকচ্ছ বাজার জুড়ে যানজট সৃষ্টি হয়। এদিকে সরাইল বাজারের প্রতিদিনই থেমে থেমে যানজট সৃষ্টি হয়।এই যানজট নিরসনে বক্তারা বলেন,সরাইল – অরুয়াইল রাস্তাটি দুপাশে ফুটপাত দখল হওয়ার কারণে ও বকুল তলায় সিএনজি পার্কিং করার কারণে প্রতিদিনই এই যানজট সৃষ্টি হয়। উচালিয়াপাড়া মোড়ের ফুটপাত দখল উদ্ধার করে বাইপাস রাস্তাটি উন্মুক্ত হলে এই এলাকার আর থেমে থেমে যানজট হবে না বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন উপস্থিত বক্তারা। আজ যানজটে থাকা গাড়ি চালক রহমান, ঢাকা থেকে আসছি লাখাই দিয়ে সিলেট যাব, তবে এখানে এসে যানজটে অনেকক্ষণ ধরে বসে আছি গাড়িতে। তার মধ্যে রয়েছে প্রচন্ড গরম। দেখেন কিভাবে পানি পড়তেছে শরীর থেকে। আমরা কি আর বলবো ভাই। এখন জায়গায় জায়গায় যানজট হয়।রাস্তার পাশে যেভাবে ফুটপাত দখল হচ্ছে, গাড়িতো চলতে পারে না। বিভিন্ন সময় বিভিন্ন সভায় এই নিয়ে আলোচনা হলেও এ যানজট নিরসনে কর্তৃপক্ষের কোনো উদ্যোগ লক্ষ করা যায়নি। উপজেলাবাসীর দাবি কর্তৃপক্ষ উদ্যোগ নিয়ে এই যানজট নিরসনের সঠিক ভূমিকা পালন করবেন।