ব্রেকিং:
দ্বাদশ নির্বাচনে ইসরায়েলের সহযোগিতা চায় বিএনপি ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

লক্ষ্মীপুরে দীর্ঘদিন বন্ধের পর ফের চালু হচ্ছে সি-ট্রাক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ মে ২০২২  

লক্ষ্মীপুরের রামগতি থেকে ভোলা নৌ-রুট দীর্ঘদিন বন্ধ থাকার পর যাত্রী দুর্ভোগ লাঘবে অবশেষে চালু হচ্ছে সি-ট্রাক সার্ভিস। আগামীকাল ২০ মে থেকে এ রুটে চলবে সরকারি বিশাল বিলাসবহুল এই সি-ট্রাক সার্ভিস।

জানা গেছে, লক্ষ্মীপুরের রামগতির প্রমত্তা মেঘনায় ১৫ মার্চ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অস্বাভাবিক জোয়ার থাকায় প্রতি বছরই বন্ধ থাকে যাত্রীবাহী লঞ্চ সার্ভিস। তখন যাত্রী সাধারণকে বিপাকে পড়ে পোহতে হয় মারাত্মক দুর্ভোগ। এ সময় এই নৌ-পথ পেরুতে যাত্রীরা লক্ষ্মীপুরের সদর উপজেলার মজু চৌধুরীর হাট থেকে ফেরি সার্ভিসে নদীপথ পাড়ি দেন।

অন্যথায় তারা স্থানীয় মাছ ধরার নৌকায় করে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে পাড়ি জমান। অবশেষে বিআইডব্লিউটিসি’র তত্ত্বাবাধানে প্রায় শত বছরের পুরোনো এ নৌ-রুটটিতে চালু হচ্ছে সরকারি সি-ট্রাক সার্ভিস।

এ বিষয়ে এমভি রুহা রাদিদ শিপিং লাইন্সের স্বত্ত্বাধিকারী শাহ্ মো. রাকিব জানান, এ রুটে দীর্ঘদিন যাত্রীবাহী লঞ্চ বন্ধ থাকায় যাত্রী সাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে বিআইডব্লিউটিসি’র তত্ত্বাবাধানে ২০ মে থেকে চালু হচ্ছে বিলাসবহুল সি-ট্রাক সার্ভিস। এবারে যাত্রীরা কোনো ধরনের হয়রানি ছাড়া এ সেবা উপভোগ করতে পারবেন।