ব্রেকিং:
২০৩০ সালের আগেই ম্যালেরিয়া নির্মূল হবে দেশ: স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ: ওবায়দুল কাদের বাংলাদেশের দুই বোনকে ভারতের যৌনপল্লীতে বিক্রি ব্রাহ্মণবাড়িয়ায় পাওনা টাকা নিয়ে সংঘর্ষ, আহত ৩০ টানা ২৫ বছর ধরে মাজারে রান্না, উদ্দেশ্য খেদমত দোকান খোলা হলো না শাহজাহানের ঢাকার বাতাসের মানের উন্নতি ঘরে কাজে ব্যস্ত মা, পুকুরে ভাসছিল ফারজানা গরু চুরি করতে গিয়ে গণপিটুনিতে যুবক নিহত পর্যটকদের ওপর হামলার ঘটনায় আটক ৩ প্রকাশ্যে মহাসড়কেই বিক্রি হচ্ছিল বিদেশি মদ কুমিল্লায় নির্ধারিত দামে মিলছে না এলপি গ্যাস বিকাশে খোয়া যাওয়া নারীর চিকিৎসার টাকা ফিরিয়ে দিলেন ওসি কুমিল্লার যুবলীগ নেতা জুয়েলের অস্ত্রের লাইসেন্স বাতিল বঙ্গোপসাগরের মৃত ডলফিন ভেসে উঠল মেঘনায় চাঁদপুরে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল দুই শিশুর সভাপতির পেটে মাদরাসার ঘর, জলাশয় লিজ দিয়ে মাছচাষ হাতিয়ায় ট্রলারডুবি: চার জেলে জীবিত উদ্ধার, নিখোঁজ ১১ ছাঁটাই আতঙ্কে কুমিল্লা সিটি করপোরেশনের ৭৭৭ কর্মচারী সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচন হবে: ওবায়দুল কাদের
  • বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

কোভিড টেকনোলজিস্ট হত্যা! প্রতিবাদে কুমিল্লা ৯/১১`র মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

করোনা ল্যাব টেকনোলজিস্ট মোঃ সাইফুল হত্যার প্রতিবাদে কুমিল্লার পূবালী চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে, হবিগঞ্জ শহরের টাউন হল এলাকায় স্যামসং শোরুমের সামনে হবিগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট সাইফুলকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ঘাতকদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ, কর্মবিরতিসহ নানা কর্মসূচি পালন করছেন সদর হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। ঢাকাসহ সারা দেশেই চলছে প্রতিবাদ। এরই ধারাবাহিকতায় মোঃ সাইফুলের শিক্ষাজীবনে সহপাঠি ব্যাচ এসএসসি ২০০৯ ও এইচএসসি ২০১১ ব্যাচের বন্ধুদের উদ্যোগে কুমিল্লায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

গত ৩১ ডিসেম্বর, শুক্রবার জুমার পরপরেই ল্যাব টেকনোলজিস্ট মোঃ সাইফুল হত্যার বিচার প্রত্যাশী শুভানুধ্যায়ীরা কুমিল্লা টাউনহলে জমায়েত হয়। এরপর কুমিল্লা নগরীর ভেতরে বিক্ষুব্ধ মিছিল শেষে পূবালী চত্ত্বরে মানববন্ধনে সমাবেশ আয়োজন করে তারা। এসএসসি ২০০৯ ও এইচএসসি ২০১১ ব্যাচের কুমিল্লা জোনের পক্ষে এই প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ইমরান ফরহাদ, মোঃ আব্দুল আউয়াল, মোঃ মোশাররফ হোসাইন, মামুন হোসাইন, রবিউল হোসাইন, উজ্জ্বল চৌধুরী, আমজাদ হোসাইন, উম্মে হাবিবা, রাশেদ ইসলাম ভূঁইয়া, আকতার হোসাইন, জাহিন হোসাইন, মোজাম্মেল হক, জে আর জাহিদ, মোঃ নুরুজ্জামান, তারেক আজিজ, সাইফুল ইসলাম মোল্লা, ইমন হোসাইন, পিয়াস খানসহ স্থানীয় সাধারণ জনগণ।  

বক্তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেপ্তার পূর্বক সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করার আহবান জানান। সমাবেশে অংশ নেওয়া বক্তারা বলেন,  ‘সাইফুল কোভিড-১৯ এর শুরু থেকে মানুষকে সেবা দিয়েছে। সে সময় সাইফুল বাড়ি বাড়ি গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নমুনা সংগ্রহ করেছেন। একজন কোভিড যোদ্ধাকে প্রকাশ্যে হত্যা করা হলো। অথচ এর বিচার পাচ্ছি না’।

উল্লেখ্য, রক্ত পরীক্ষা করানোকে কেন্দ্র করে হাসপাতালে দুই তরুণের সঙ্গে কথা কাটাকাটি হয় সাইফুলের। এ নিয়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। যা তাৎক্ষনিক তার সহকর্মীরা থামিয়ে দেন।
পরে ব্যক্তিগত কাজে সাইফুল হবিগঞ্জ শহরের খাজা গার্ডেন শপিংমলে যাওয়ার পথে তার ওপর হামলা হয়। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে হবিগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় সাইফুলকে। কিন্তু তাকে বাঁচানো যায়নি।

কুমিল্লা ৯/১১ ব্যাচ জানিয়েছে, যতদিন সঠিক বিচার না হচ্ছে সাইফুল হত্যার; এর প্রতিবাদে ধারাবাহিক আন্দোলন কার্যক্রম অব্যাহত থাকবে।