ব্রেকিং:
বিএনপি-জামায়াতের সংঘবদ্ধ চক্র মানুষকে বিভাজন করে: জাহাঙ্গীর কবির ​মুহিবুল্লাহ হত্যা: নিরাপত্তাহীনতায় দিন কাটছে রোহিঙ্গাদের বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে চায়: বাহাউদ্দিন নাছিম প্রেমিকা ও তার মা-বাবাকে পেটাল প্রেমিকের পরিবার প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা আহত ভারতে শনাক্ত হল করোনার আরো একটি ধরন প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

কুকুরের কামড়ে পাঁচ শিশুসহ আহত ১২

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

কুমিল্লার দেবিদ্বার উপজেলার তিনটি গ্রামে একটি পাগলা কুকুরের কামড়ে পাঁচ শিশুসহ অন্তত ১২জন আহত হয়েছেন। সোমবার সকালে সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা একত্রিত হয়ে বাঁশ ও লাঠি দিয়ে ওই পাগলা কুকুরটিকে পিঠিয়ে হত্যা করে।
কুকুরের কামড়ে গুরুতর আহতরা হলো,এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের ইমরান (৭), রেহানা বেগম (৩৮), ফজিলাতুন্নেছা (৩০), সিমা আক্তার (২৮), খাদিজা বেগম (৪০), মোহনপুর ইউনিয়নের তানভীর (১০), ছোটনা গ্রামের সালমা (২০), কুরুইন গ্রামের ফাহিম হাসান (৯) রিশাদ (১২) জাকিয়া (৬) নারগিস (৫০)। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তাঁর পরিচয় জানতে পারেনি চিকিৎসকরা।
স্থানীয়রা জানান, সোমবার সকালে একটি বেওয়ারিশ পাগলা কুকুর মোহাম্মদপুর গ্রামে ঢুকে সামনে যাকে পেয়েছে তাকে কামড়ে আহত করতে থাকে। এর আগের দিন কুরুইন গ্রামেও কুকুরটি একাধিক বাড়িতে ঢুকে অনেককে কামড়িয়েছে। এরপর পার্শ্ববর্তী ছোটনা গ্রামে গিয়ে কামড়াতে থাকে, আহতদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছেন। এ ঘটনায় আহত ৫জনকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও আরও ৬জনকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত শিশু ইমরানের বাবা মো. মনিরুল ইসলাম বলেন, আমার ছেলে মুখে কামড় দিয়ে গালের মাংস তুলে ফেলেছে। পাগলা কুকুরটি সামনে যাকে পেয়েছে তাকেই কামড়িয়েছে। ভয়ে-আতঙ্কে মানুষ ঘরের দরজা বন্ধ করে রাখেন।
আহত সিমা আক্তার বলেন, কুকুরটি সামনে এসে লাফ দিয়ে আমার নাকে কামড় দিয়েছে। এলাকার চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ায় কেউ সাহস করে সামনে আসেনি।  
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাহবুবা আলম জানান, পাগলা কুকুরটি আহতদের নাকে, মুখে ও গালে কামড়িয়েছে। হাসপাতালে কুকুরে কামড়ানোর ওষুধ এন্টি র‌্যাবিস ভ্যাকসিন নেই, আহত ৫জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম বলেন, পাগলা কুকুরটি অনেক মানুষকে কামড়িয়েছে। আহতদের দেবিদ্বার ও চান্দিনা প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লায় নেওয়া হয়েছে। কুকুরটি স্থানীয়রা সবাই পিটিয়ে মেরে ফেলেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর বলেন, গুরুতর আহত একজনের নাম পরিচয় জানা যায়নি। কুকুরটি লাফিয়ে লাফিয়ে সবার মুখে নাকে কামড়িয়েছে। আহতদের মধ্যে ৫জনকে দেবিদ্বার ও ৭জনকে চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিলায় মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।