ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুকুরের কামড়ে পাঁচ শিশুসহ আহত ১২

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

কুমিল্লার দেবিদ্বার উপজেলার তিনটি গ্রামে একটি পাগলা কুকুরের কামড়ে পাঁচ শিশুসহ অন্তত ১২জন আহত হয়েছেন। সোমবার সকালে সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা একত্রিত হয়ে বাঁশ ও লাঠি দিয়ে ওই পাগলা কুকুরটিকে পিঠিয়ে হত্যা করে।
কুকুরের কামড়ে গুরুতর আহতরা হলো,এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের ইমরান (৭), রেহানা বেগম (৩৮), ফজিলাতুন্নেছা (৩০), সিমা আক্তার (২৮), খাদিজা বেগম (৪০), মোহনপুর ইউনিয়নের তানভীর (১০), ছোটনা গ্রামের সালমা (২০), কুরুইন গ্রামের ফাহিম হাসান (৯) রিশাদ (১২) জাকিয়া (৬) নারগিস (৫০)। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তাঁর পরিচয় জানতে পারেনি চিকিৎসকরা।
স্থানীয়রা জানান, সোমবার সকালে একটি বেওয়ারিশ পাগলা কুকুর মোহাম্মদপুর গ্রামে ঢুকে সামনে যাকে পেয়েছে তাকে কামড়ে আহত করতে থাকে। এর আগের দিন কুরুইন গ্রামেও কুকুরটি একাধিক বাড়িতে ঢুকে অনেককে কামড়িয়েছে। এরপর পার্শ্ববর্তী ছোটনা গ্রামে গিয়ে কামড়াতে থাকে, আহতদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছেন। এ ঘটনায় আহত ৫জনকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও আরও ৬জনকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত শিশু ইমরানের বাবা মো. মনিরুল ইসলাম বলেন, আমার ছেলে মুখে কামড় দিয়ে গালের মাংস তুলে ফেলেছে। পাগলা কুকুরটি সামনে যাকে পেয়েছে তাকেই কামড়িয়েছে। ভয়ে-আতঙ্কে মানুষ ঘরের দরজা বন্ধ করে রাখেন।
আহত সিমা আক্তার বলেন, কুকুরটি সামনে এসে লাফ দিয়ে আমার নাকে কামড় দিয়েছে। এলাকার চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ায় কেউ সাহস করে সামনে আসেনি।  
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাহবুবা আলম জানান, পাগলা কুকুরটি আহতদের নাকে, মুখে ও গালে কামড়িয়েছে। হাসপাতালে কুকুরে কামড়ানোর ওষুধ এন্টি র‌্যাবিস ভ্যাকসিন নেই, আহত ৫জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম বলেন, পাগলা কুকুরটি অনেক মানুষকে কামড়িয়েছে। আহতদের দেবিদ্বার ও চান্দিনা প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লায় নেওয়া হয়েছে। কুকুরটি স্থানীয়রা সবাই পিটিয়ে মেরে ফেলেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর বলেন, গুরুতর আহত একজনের নাম পরিচয় জানা যায়নি। কুকুরটি লাফিয়ে লাফিয়ে সবার মুখে নাকে কামড়িয়েছে। আহতদের মধ্যে ৫জনকে দেবিদ্বার ও ৭জনকে চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিলায় মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।