ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

নারী আইপিএলে বাংলাদেশের সালমা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ মে ২০২২  

নারী আইপিএল বা ভারতের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জ এর এবারে আসরে ডাক পেয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। গত আসরে বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় খেলেছিলেন দুই নারী ক্রিকেটার, জাহানারা আলম এবং সালমা খাতুন।

গত নারী আইপিএলে অভিষেকেই বাজিমাত করেছিলেন স্পিনার সালমা। প্রায় প্রতিটি ম্যাচেই ভালো খেলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক। চ্যাম্পিয়ন হয়েছিল তার দল ট্রেইল ব্লেজার্স। 

সম্প্রতি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও দারুণ ছন্দে ছিলেন সালমা। যে কারণে আইসিসি বিশ্বকাপ একাদশেও একমাত্র বাংলাদেশি হিসেবে তিনি স্পিনার হিসেবে জায়গা করে নেন।

গত আসরের পারফরম্যান্স এবং ওয়ানডে বিশ্বকাপে ভালো খেলার কারণেই এবারের নারী আইপিএলে ডাক পেয়েছেন সালমা। আইপিএলে খেলার জন্য আগামী ১৫ মে ভারত যাওয়ার কথা রয়েছে তার। এরই মধ্যে বিসিবি থেকে অনুমতি পত্রও মিলে গেছে সালমার।

সালমা বলেন, খুবই ভালো লাগছে এবারও আইপিএলে দল পাওয়ায়। চেষ্টা করব আগের চেয়েও ভালো করতে। এবার যেহেতু ভারতে খেলতে হবে, কন্ডিশন আমাদের মতোই। আশা করি কিছু করতে পারব। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব।

পরীক্ষামূলকভাবে নারী আইপিএল খেলা হয় তিন দলের মধ্যে। ক্রিকেটারদের কোনো নিলাম হয় না। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেই ক্রিকেটার চেয়ে নেয়। টুর্নামেন্টের প্রথম থেকেই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছিলেন পেসার জাহানারা আলম। প্রথম দুই আসরে প্রশংসাও কুড়ান তিনি। যদিও শেষ আসরে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এবার তাকে ডাকাই হয়নি তাকে।

তিন দলের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জের এবাররের আসর মাঠে গড়াবে ২৩ মে পুনেতে। ২৪ মে হবে দ্বিতীয় ম্যাচ। ২৬ মে লিগের শেষ ম্যাচ। ২৮ মে হবে ফাইনাল।