ব্রেকিং:
৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা? শামিকে পাকিস্তানের চর বললো ভারতীয় উগ্র সমর্থকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন কঙ্গনা ‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক নোয়াখালীতে বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-সমর্থকসহ গ্রেফতার ১১ রিজেন্টের সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল পররাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া সুপারিশ ও ডিও লেটার ৩ কোটি টাকা দিতে হবে! রিক্সাচালককে নোটিশ পাঠাল আয়কর বিভাগ বিয়েবাড়িতে মাংস বেশি চাওয়ায় বরপক্ষকে পেটাল কনেপক্ষ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ‘ক্রিকেটার’ বীথির সাফল্যের পেছনের গল্প
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্লাস্টিকের বর্জ্য থেকে তৈরি হয়েছে বাংলাদেশের জার্সি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১  

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। এরপরই পর্দা উঠবে টি-২০ বিশ্বকাপের। প্রতিটি টুর্নামেন্টের আগেই বাংলাদেশের জার্সি নিয়ে সাধারণ ভক্তদের মাঝে অন্যরকম উৎসাহ দেখা যায়। এবারও তার ব্যতিক্রম নয়। এরই মধ্যে তৈরি হয়েছে বাংলাদেশের জার্সি। জানা গেছে, এই জার্সিৎ কাপড় তৈরি হয়েছে প্লাস্টিকের বর্জ্য থেকে।

বাংলাদেশের জার্সি তৈরি করে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ এই প্রতিষ্ঠানটি এবারও নিয়ে এসেছে বিশেষ জার্সি। স্পোর্টস অ্যান্ড স্পোর্টজের ম্যানেজিং পার্টনার মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ এবারের জার্সির বিশেষত্ব জানিয়েছেন।

মেহতাব উদ্দিন জানান, এবারের টি-২০ বিশ্বকাপ জার্সিটি হচ্ছে রেট্রো (যে জার্সি আগে একবার পরা হয়েছে) জার্সি। ২০০৪-০৫ সালের জার্সি থেকে আইডিয়া নিয়ে এটি তৈরি করা হয়েছে। তবে পুরোপুরি নকল নয়। এই জার্সি ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে পরেছিল বাংলাদেশ।

তিনি আরো জানান, জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। এটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। সামনে ও পেছনের অংশ আলাদা।

মেহতাব উদ্দিন যোগ করেন, জার্সির পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যেটাতে এয়ার সার্কুলেশনের (বাতাস আসা যাওয়ার) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি। কাঁধের অংশ লালের আবহ আর পুরোটা জুড়ে সবুজ।

ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ এই জার্সিটি গায়ে দিয়েই নেমেছিল। তখন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এটি নিয়ে আলোচনা তৈরি হয়। আজ সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে জার্সিটি উন্মোচিত হবে।