ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

ফোনের কভারে হলুদ দাগ! জানুন দূর করার উপায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

স্মার্টফোন যাতে নিরাপদে থাকে তাই অনেকে কভার বা কেস ব্যবহার করেন। বেশিরভাগ মানুষ ফোনের রং দৃশ্যমান রাখতে স্বচ্ছ কভার কিনতে পছন্দ করেন।

কেসটি নতুন অবস্থায় বেশ ভালো দেখায়। তবে কিছুদিন পরই সেটি হলুদ হতে শুরু করে। স্বচ্ছ আবরণ হলুদ হয়ে গেলে দেখতে একেবারেই ভালো লাগে না।

কীভাবে সেই হলুদ দাগ দূর করবেন

প্রথম পদ্ধতি
আপনার ফোনটি কভার থেকে বের করে আলাদা করে রাখুন। কেসটি সিঙ্কে বা একটি পরিষ্কার তোয়ালের ওপরে রাখুন। এটি এমনভাবে রাখুন যাতে দাগের দিক উপরের দিকে থাকে। তারপর বেকিং সোডা দিয়ে পুরোপুরি ঢেকে দিন। 

এবার টুথব্রাশ দিয়ে হালকাভাবে পানিতে ডুবিয়ে বৃত্তাকারভাবে কেসের ওপর ঘষুন। দাগগুলো হালকা হতে শুরু করলে আবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার একটি নরম শুকনো কাপড় দিয়ে মুছে নিন।

দ্বিতীয় পদ্ধতি
একটি পাত্রে ১ কাপ (২৪০ মিলি) গরম পানি রাখুন। তারপর প্রায় ২ থেকে ৩ ফোঁটা সাবান ঢেলে নিন। আপনার কাছে যে ডিশওয়াশ  আছে তা ব্যবহার করতে পারেন। তবে হালকা সাবান ব্যবহার করা ভালো।

যদি সাবানটি খুব শক্ত হয় তবে এটি আপনার কভারের ক্ষতি করতে পারে। ডিশ সাবান হালকা দাগ মুছে ফেলার জন্য দুর্দান্ত।

প্রথমে আপনার ফোন কেস থেকে সরিয়ে নিন এবং ফোনটি পানি থেকে দূরে রাখুন। পুরো কেস জুড়ে ব্রাশ দিয়ে ঘষুন, বিশেষ করে এমন জায়গায় যেখানে আপনি বেশি দাগ লক্ষ্য করেন। দাগের চারপাশে বৃত্তাকারে ঘষার চেষ্টা করুন।

তারপর পরিষ্কার পানি দিয়ে কভারটি ধুয়ে ফেলুন। নরম কাপড় দিয়ে মুছে শুকিয়ে নিন। এভাবে সপ্তাহে অন্তত একবার ফোনের কভার ধুতে পারলে ভালো।