ব্রেকিং:
ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আইফোনের উৎপাদন কমাচ্ছে অ্যাপল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

শিগগিরই নতুন সিরিজের আইফোন নিয়ে আসছে অ্যাপল। এই সিরিজের মধ্যে থাকবে আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ আলট্রা বা আইফোন ১৫ প্রো ম্যাক্স। তবে সাপ্লাই-চেইন সমস্যার কারণে নতুন আইফোনের উৎপাদন কমাচ্ছে অ্যাপল।

হাইটং ইন্টারন্যাশনাল সিকিউরিটিজ বিশ্লেষক জেফ পু দাবি করেছেন, নতুন আইফোন ১৫ সিরিজের ইউনিটের সংখ্যা ৮৩ মিলিয়নে নেমে আসতে পারে। জাপানের মিজুহো ব্যাংকের বিশ্লেষকরা ৮৪ মিলিয়নের পরিবর্তে আইফোন ১৫ সিরিজের ৭৩ মিলিয়ন ইউনিট শিপমেন্ট হওয়ার আশা করছেন। এমনকি অ্যাপল তাদের আশাবাদ অনুযায়ী ২২৭ মিলিয়নের পরিবর্তে এবছর ২১৭ মিলিয়ন ইউনিট আইফোন উৎপাদন করবে বলে ধারণা করা হচ্ছে।

এই তথ্যগুলো যদি সঠিক বলে ধরে নেওয়া হয় তাহলে সেপ্টেম্বরে অ্যাপল আইফোন ১৫ সিরিজের স্মার্টফোনগুলো উন্মুক্ত হওয়ার পর আইফোন ১৫ প্রো ম্যাক্স (আলট্রা) ছাড়া বাকি তিনটি মডেল আগামী ২২ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।

আইফোন ১৫ প্রো ম্যাক্স বাজারে আসতে অক্টোবর পর্যন্ত সময় লাগতে পারে। অ্যাপলের অন্যতম সরবরাহকারী সনি এই মডেলটির জন্য সময়মতো ক্যামেরা সেন্সর সরবরাহ করতে না পারা এই বিলম্বের মূল কারণ বলে জানা গেছে।

এরইমধ্যে আইফোনের নতুন সিরিজের ফোনগুলোর স্পেসিফিকেশন, ডিজাইন এবং রঙের বিষয়ে সম্পর্কে কিছু গুজব রয়েছে। তবে আইফোন সিরিজের লাইনআপের জন্য সবচেয়ে প্রতীক্ষিত আপডেট হবে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত করার বিষয়টি।

অ্যাপল ওয়াচ সিরিজ ৯ পাঁচটি রঙে আসবে বলে আশা করা হচ্ছে। আর ডিজাইনের দিক থেকে স্মার্টওয়াচটি আগেরগুলোর মতোই হবে বলে ধারণা করা হচ্ছে।

দ্বিতীয় প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা মডেলটিও আগের স্মার্টওয়াচটির সঙ্গে সাদৃশ্য রেখে তৈরি করা হচ্ছে।