ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জিমেইলে শিডিউল করে মেইল পাঠাবেন যেভাবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

রাত ৩টায় আপনাকে একটি গুরুত্বপূর্ণ মেইল পাঠাতে হবে। কিন্তু ততক্ষণ পর্যন্ত জেগে থাকা আপনার পক্ষে সম্ভবই না! তাহলে কী করা যায় ভাবুনতো। ভাবছেন হয়তো অ্যালার্ম দিয়ে রাখবেন। তাতেও তো আরামের ঘুমখানা ভাঙবে!

আপনাকে আর আরামের ঘুম ভাঙতে হবে না। নির্ধারিত সময় স্বয়ংক্রিয়ভাবে সেই প্রেরকের কাছে মেইলটি পাঠিয়ে দেবে গুগল। আপনি শুধু প্রয়োজনমতো সময়ে শিডিউল করে রাখবেন মেইলটি। মোদ্দাকথা, জিমেইলে চালু হয়েছে মেইল শিডিউল সুবিধা।

যেভাবে ব্যবহার করবেন-

* প্রথমে জিমেইল অ্যাকাউন্টে প্রবেশ করে বাঁ পাশে থাকা ‘কম্পোজ’ অপশনে ক্লিক করতে হবে।

 

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

* এবার প্রাপকের নাম ও মেইলটি লিখে ‘সেন্ড’ বাটনের ডান পাশে থাকা ড্রপডাউন মেনুর ওপর কারসর রাখলেই দেখা যাবে ‘মোর সেন্ড অপশনস’।

* এবার ‘শিডিউল সেন্ড’ অপশনে ক্লিক করলে আগে থেকে নির্বাচিত কিছু সময় দেখা যাবে। যদি সেই সময়গুলো আপনার প্রয়োজন না হয়, তবে ‘পিক ডেট অ্যান্ড টাইম’ অপশনে ক্লিক করে আপনার প্রয়োজনীয় সময় নির্বাচন করতে হবে।

* এবার ‘শিডিউল সেন্ড’ অপশনে ক্লিক করলেই মেইলটি নির্দিষ্ট সময় প্রাপকের কাছে পৌঁছে যাবে।