ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে আনফ্রেন্ড বা ব্লক করার আগে জেনে নিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

তরুণ থেকে বুড়ো; সবাই এখন মজেছেন ফেসবুকে। সোশ্যাল প্ল্যাটফর্মটিতে অসংখ্য বন্ধু বানানোর সুযোগ রয়েছে। তবে মাঝে মধ্যে এসব ভুলের মাশুলও গুনতে হয়। তাই অনেকে আনফ্রেন্ড ও ব্লক করতে চান।

ধাপে ধাপে কীভাবে ফেসবুকে কাউকে ব্লক বা আনফ্রেন্ড করা যায়, দেখে নিন-

ব্লক করার উপায়

ধাপ ১: প্রথমে যাকে ব্লক করতে হবে, তার ফেসবুকের প্রোফাইলে যেতে হবে।

ধাপ ২: প্রোফাইলের ছবির ঠিক নিচের একটি কলামে ফটো, ভিডিও, কলিং, মেসেজ আইকন রয়েছে। সেখানে কলামটির ডান দিকে একটি উপবৃত্তাকার আইকনে ক্লিক করতে হবে।

ধাপ ৩: ওই আইকনে ক্লিক করলেই একটি মেনু দেখতে পাওয়া যাবে, যার শেষ অপশন ‘ব্লক’-এ ক্লিক করতে হবে এবার আমাদের।

ধাপ ৪: এক্ষেত্রে আমরা সেই ব্যক্তিকে ব্লক করতে চাই কি-না কর্তৃপক্ষ আরও একবার জিজ্ঞাসা করবে। ব্লক করার পর সেই ব্যক্তি কী করতে পারবেন না তাও আমাদের দেখিয়ে দেবে ফেসবুক। আমরা যদি নিজের সিদ্ধান্তে নিশ্চিত থাকি, তাহলে 'কনফার্ম'-এ ক্লিক করতে হবে।

অবশ্য ভবিষ্যতে আমাদের সিদ্ধান্তের বদল হলে সেই ব্যক্তিকে আনব্লক করার পথও খোলা রয়েছে।

আনফ্রেন্ড কীভাবে করতে হবে

ধাপ ১- যে ব্যক্তিকে আনফ্রেন্ড করতে চাইছি আমরা, প্রথমেই তার ফেসবুকের প্রোফাইলে যেতে হবে।

ধাপ ২- এর পর উপবৃত্তাকার আইকনের মধ্যে থাকা 'পার্সন' আইকনে ক্লিক করতে হবে।

ধাপ ৩- এবার মেনু থেকে 'আনফ্রেন্ড' অপশন নির্বাচন করতে হবে।

ধাপ ৪- অবশেষে সংশ্লিষ্ট ব্যক্তিকে আনফ্রেন্ড করার জন্য 'কনফার্ম' অপশনে ক্লিক করতে হবে।