ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ফেনীতে বন্যার পানি কমতে শুরু করলেও দুর্ভোগের শেষ নেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ জুলাই ২০২৪  

ফেনীর ফুলগাজী ও পরশুরামের বন্যার পানি কমতে শুরু করলেও দুর্ভোগের শেষ নেই। ফুটে উঠছে ক্ষয়ক্ষতির চিত্র। দৃশ্যমান হচ্ছে রাস্তার দুরাবস্থা। মানুষ বাড়িঘরের আসবাবপত্র তছনছ হয়ে গেছে। পুকুরের মাছ, গবাদিপশু, কৃষি জমির বীজতলাসহ শাকসবজি, তরিতরকারি সব নষ্ট হয়ে গেছে। গত ৪ দিন রান্না বন্ধ। অনাহারে অর্ধাহারে দিন কাটছে এসব বানভাসি মানুষের।

শুক্রবার (৫ জুলাই) এ বিষয়ে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূঁইয়া বলেন, ১৮টি গ্রামের ১৪০০ পরিবারের মানুষ পানিবন্দি রয়েছে। অনেক জায়গাতে পানি নামতে শুরু করেছে। তবে কৃষি জমিতে এখনও পানি রয়েছে। এ সকল পানিবন্দি মানুষের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ টন চাল ও এক হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

কৃষি বিভাগের তথ্যমতে, বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে আমনের বীজতলা, গ্রীষ্মকালীন সবজি ও পুকুরের মাছ। পানিতে আমনের বীজতলা নিমজ্জিত হয়েছে সাড়ে ১৬ হেক্টর। গ্রীষ্মকালীন সবজির খেত নিমজ্জিত হয়েছে সাড়ে ৭ হেক্টর।

মৎস্য বিভাগের তথ্যমতে, দুই উপজেলার ৬০ থেকে ৭০টি পুকুরের মাছ ভেসে গেছে। কৃষি ও মৎস্যের ক্ষতি প্রায় কোটি টাকার মতো।

ফেনী জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার বলেন, ‘আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ টাকা, খাদ্য সামগ্রীসহ শুকনো খাবারের ব্যবস্থা করেছি। প্রয়োজনে আরও বরাদ্দ দেওয়া হবে। বন্যা পরবর্তীতে পুনর্বাসনসহ সকল প্রকার সাহায্য সহযোগিতা করা হবে।’

উল্লেখ্য, গত সোমবার রাতে ফেনীর মুহুরী ও কহুয়া নদীর ৮টি স্থান ভেঙে পরশুরাম ও ফুলগাজীর ২৮ গ্রাম প্লাবিত হয়।