ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ফেনীতে খামারে ঢুকে ১৩ গরু লুট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

ফেনীর একটি খামারে প্রবেশ করে শ্রমিকদের মারধর করে ২৫ লাখ টাকা মূল্যের ১৩টি উন্নত জাতের শাহীওয়াল গরু লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্রবার (৭ জুন) দিবাগত রাতে দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের পূর্ব জয় নারায়ণপুর গ্রামের ‌খান এগ্রো ফার্মে ঘটনাটি ঘটে। 

খামারের শ্রমিকরা জানান, গতকাল রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ১৫-২০ জনের দুর্বৃত্তদের একটি দল পেছনের টিন কেটে খামারে প্রবেশ করে। তারা শ্রমিকদের হাত-পা ও মুখ বেঁধে ১৩টি গরু গাড়িতে তুলে নেন। কিছু গরুর দড়ি কেটে ছেড়ে দেয়।

খামার মালিক দাউদ খান বলেন, ‘কোরবানি ঈদের আগ মুহূর্তে আমার এতবড় সর্বনাশ হলো। দুর্বৃত্তরা খামারের শ্রমিকদের মারধর করেছে। খামারে থাকা মোট ২১টি গরুর মধ্যে ১৩টি উন্নত জাতের শাহীওয়াল গরু লুট করে নিয়ে গেছে তারা। প্রতিটি গরুর ওজন ৬ মণের বেশি। গরুগুলোর বাজার মূল্য ছিল প্রায় ২৫ লাখ টাকা।’

স্থানীয়রা জানান, পুলিশের টহল জোরদার থাকলে এমন ঘটনা ঠেকানো যেতো। পুলিশ চাইলে লুট হওয়া গরু উদ্ধার করা সম্ভব। খামারে প্রবেশ করে এভাবে লুটের ঘটনায় উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে অন্য খামারিদের মধ্যে।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসিম বলেন, গরু লুটের ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। লুট হওয়া গরু উদ্ধার ও দুর্বৃত্তদের আইনের আওতায় আনতে পুলিশের একাধিক টিম কাজ করছে। কোরবানি ঈদকে ঘিরে উপজেলায় গরু চুরি রোধে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) দীন মোহাম্মদ বলেন, মাঠে সক্রিয় আছে পুলিশ। পুলিশ ইতোমধ্যে এ ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে। সন্দেহভাজন বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।