ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

লাখো জনতা নিয়ে গণসমাবেশের প্রস্ততি বিএনপির, ফেনীতে দফায় দফায় সভা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

আগামী ১২ অক্টোবর বুধবার বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণ-সমাবেশ লাখো জনতার সমাবেশে পরিণত করতে চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলাগুলোর মতো ফেনীতে বিপুল প্রস্তুতি গ্রহণ করেছে জেলা বিএনপি, উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। গত সপ্তাহ খানেক ধরে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দফায় দফায় সভা করে সমাবেশ সফল করতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

গত ৯ অক্টোবর রোববার বিকেলে ফেনী জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ছাত্রদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জিয়া উদ্দিন বাসেত।

চট্রগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে ফেনীতে ফেনী জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোর্শেদ আলম মিলন এর সঞ্চালনায় প্রস্তুতি সভা দলের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে ৮ অক্টোবর শনিবার ফেনী শহরের তাকিয়া রোড়স্থ বিপিএস টাওয়ারে আগামী ১২ অক্টোবর বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে ফেনী জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম।

ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ।

মাহবুবের রহমান শামীম বলেন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণ-সমাবেশ লাখো জনতার সমাবেশে পরিণত হবে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। দেশনায়ক তারেক রহমানকে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গুম খুন করেছে আওয়ামী লীগ।

এখন জনগণের দাবি আদায়ে যখন বিএনপি আন্দোলন করছে তখনই অবৈধ এ সরকার আওয়ামী লীগ তাদের গুন্ডা ও পুলিশ বাহিনীকে ব্যবহার করে বিএনপির নেতাকর্মীদের উপর নির্বিচারে গুলি চালাচ্ছে। কিন্তু আমরা বলে দিতে চাই বন্দুকের নলের ওপর ভরসা করে ক্ষমতা পাকাপোক্ত করা যাবে না।

জনগণ এবার জেগে উঠেছে, কোন তালবাহানা আর চলবে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ফ্যাসিবাদ সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, আগামী ১২ অক্টোবর গণসমাবেশকে সফল করার জন্য চট্টগ্রাম বিভাগে বিএনপির নেতাকর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ জনগণও প্রস্তুতি শুরু করেছে। এ সমাবেশ নির্ধারণ করবে বাংলাদেশ কোন পথে যাবে। অবৈধ শেখ হাসিনা সরকারের অন্যায় অত্যাচার গুম খুনে জনগণ আজ অতিষ্ঠ।

জনগণের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার হরণ করে এ সরকার অবৈধভাবে ক্ষমতায় ঠিকে আছে। অতীতের মতো আবারও ২০১৪-১৮ সালের মতো নির্বাচন করার পায়তারা করছে। কিন্তু দেশের জনগণ সে সুযোগ আর দিবে না। নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই। তাই তালবাহানা না করে জনগণের দাবি মেনে নিয়ে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান তিনি।

flashsgl

সভায় বক্তব্য রাখেন ফেনী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক এম এ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন গঠন, জেলা বিএনপির সদস্য সাইফুর রহমান রতন, শামসুদ্দিন খোকন চেয়ারম্যান, সদর উপজেলা বিএনপির আহবায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্য সচিব এডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন চৌধুরী, জেলা মৎসজীবী দলের সভাপতি জহির চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম মিলন প্রমূখ।

এর আগে আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষে ফেনী জেলা বিএনপির প্রস্তুতি সভা গত ৬ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে ইসলামপুর রোড়স্থ জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার এর সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এর সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার। সভায় বক্তব্য রাখেন ফেনী জেলাধীন সকল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ।

তারও আগে জেলা যুবদল আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা করে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে। একই দিন নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলও করেছে যুবদল।