ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

হাতিয়ায় নৌকার বৈঠা মোহাম্মদ আলীর, দ্বীপজুড়ে আনন্দ মিছিল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৬ আসন থেকে (হাতিয়া) মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ আসনে তার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এখবরে মিছিলে-স্লোগানে মুখরিত হয় পুরো হাতিয়া দ্বীপ। এসময় আনন্দ ভাগাভাগি করতে মিষ্টিমুখ করাতে দেখা যায় একে ওপরকে।

জানা যায়, ১৯৮৬ সালে সর্বকনিষ্ঠ সংসদ সদস্য হিসেবে নোয়াখালী-৬ আসন থেকে সংসদে যান মোহাম্মদ আলী। দীর্ঘ তিন যুগের বেশি সময় ধরে হাতিয়ায় রাজনীতিতে মোহাম্মদ আলী গুরুত্বপূর্ণ ব্যক্তি হলেও ২০০৯ সালে নৌকার প্রার্থী হয়েও নির্বাচনে অংশ নিতে পারেননি তিনি। পরে ২০১৪ ও ২০১৮ সালে স্ত্রী আয়েশা ফেরদাউস নৌকার মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হয়েছিলেন।

dhakapost

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মোহাম্মদ আলীর মনোনয়ন দেওয়ার খবর তার নির্বাচনী এলাকা হাতিয়ায় ছড়িয়ে পড়ে। এসময় দলীয় মনোনয়ন পাওয়ায় আনন্দ প্রকাশ করতে দেখা গেছে হাতিয়া উপজেলা আওয়ামী লীগসহ, সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। পরে জনগণের মাঝে নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। হাতিয়ায় প্রত্যেক বাজারেও দলীয় কর্মীসমর্থকরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

দ্বীপের বিচ্ছিন্ন ইউনিয়ন নিঝুমদ্বীপে মোহাম্মদ আলীর পক্ষে বিশাল মিছিলে করেছে স্থানীয় জনগণ। নিঝুমদ্বীপের চেয়ারম্যান মো. নুরুল আফছার দিনাজ ঢাকা পোস্টকে বলেন, ১৯৮৬ সাল থেকে ৩৭ বছর, আলী সাহেব জীবনের পুরোটা সময় তিনি সবটুকু সুখ দুঃখের ভাগ এ দ্বীপাঞ্চলের মানুষের কাছে বিলিয়ে দিয়েছেন। তার কাছে দলের নেতাকর্মীদের চেয়ে সাধারণ মানুষের অগ্রাধিকার বেশি। সাড়ে সাত লক্ষ মানুষের সবচেয়ে বড় নিরাপদ আশ্রয়স্থল তিনি।

dhakapost

হরণী ইউনিয়ন আওয়ামী যুবলীগ সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন ঢাকা পোস্টকে বলেন, মোহাম্মদ আলী সাহেব হাতিয়ার মানুষের আবেগ। এ দ্বীপ অবহেলিত ছিল। তিনি আলোকিত করেছেন। আজ সারাবিশ্বে হাতিয়ার সুনাম ছড়িয়ে পড়েছে। মোহাম্মদ আলী সাহেব কখনো দ্বীপের অসহায় মানুষকে ছেড়ে যাননি। বিপদে আপদে দুর্যোগে দুঃসময়ে তিনি দ্বীপবন্ধু হয়ে আমাদের পাশে আছেন। তিনি নৌকার নমিনেশন পাওয়ায় তাই সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়েছে।

হাতিয়া উপজেলা হিন্দু-বৌদ্ব-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোপী মজুমদার কনক ঢাকা পোস্টকে বলেন, আজ পুরো হাতিয়া মুখরিত এবং আনন্দিত। মোহাম্মদ আলী সাহেব দ্বীপবন্ধু। নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকার প্রার্থী মোহাম্মদ আলীকে মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সংসদীয় মনোনয়ন বোর্ডের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোহাম্মদ আলী ঢাকা পোস্টকে বলেন, আমি হাতিয়ার সঙ্গে সবসময় ছিলাম। এ দ্বীপের মানুষের পাশে আমৃত্যু থাকতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি কৃতজ্ঞ। শান্তির জনপদ হাতিয়ায় নৌকাকে জয়যুক্ত করে বঙ্গবন্ধুকন্যার হাতকে শক্তিশালী করতে চাই।

প্রসঙ্গত, নোয়াখালী-৬ (হাতিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছিলেন বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীসহ ৫ জন।