ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

নোয়াখালীতে নৌকার মাঝি হতে চান ৩৪ জন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে নোয়াখালী জেলার ছয়টি আসন থেকে ৩৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) থেকে ৭ জন, নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) থেকে ৯ জন, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) থেকে ৫ জন, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) থেকে ৭ জন, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে একজন এবং নোয়াখালী-৬ (হাতিয়া) আসন থেকে ৫ জন।

 

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন, বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মো. জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার রুহুল আমিন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. মোহাম্মদ ফারুক, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক আবদুন নুর দুলাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবদুল হাই।

এ আসনের বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম ঢাকা পোস্টকে বলেন, আমি শেখ হাসিনার উন্নয়ন চাটখিল সোনাইমুড়ী মানুষের মাঝে পৌঁছে দিয়েছি। কোনো সরকারি বরাদ তসরুফ করিনি এবং কোনো নেতাকর্মীকে করতে দেইনি। আমি নৌকা পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তার জন্য আমরা সবাই কাজ করব।

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯ জন। তারা হলেন— বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আহমেদ চৌধুরী, অর্থনীতি সমিতি সাবেক সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ এফসিএ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর টিপু, কেন্দ্রীয় কমিটি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শিহাব উদ্দিন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য জাহাঙ্গীর হোসেন বাবর, ব্যবসায়ী আবুল কালাম আজাদ।

নোয়াখালী-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলম ঢাকা পোস্টকে বলেন, আমার পাওয়ার কিছু নেই। আমি জনগণকে দিতে এসেছি। আমার এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন করেছি। উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন জনপদ নেই। আমি নৌকা পাওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী। আমি জনগণের জন্য আরও কিছু করতে চাই।

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করা ৫ জন হলেন— বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ কিরণ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফর ঊল্লাহ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মিনহাজ আহমেদ জাবেদ, চৌমুহনী পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সাল, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম।

এ আসনের বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মামুনুর রশীদ কিরণ ঢাকা পোস্টকে বলেন, আমি দীর্ঘদিন সংসদ সদস্য থেকে মানুষের পাশে  ছিলাম। বিএনপির ঘাঁটি থেকে নোয়াখালীর বেগমগঞ্জকে আমি বঙ্গবন্ধুর আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে বানিয়েছি। শিল্প কারখানায় আজ সমৃদ্ধ নোয়াখালীর বেগমগঞ্জ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করছি। এবারও আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আশা করি দল আমাকে মনোনয়ন দেবে।

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাতজন। তারা হলেন— বর্তমান সংসদ সদস্য  একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম খায়রুল আনাম সেলিম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ড. বশীর আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য অ্যাডভোকেট কাজী এ বি এম শাহজাহান শাহীন এবং নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাহিত্য সংস্কৃতি সম্পাদক সোহাগ চৌধুরী।

নোয়াখালী-৪ আসনের বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আমার বাবা একজন দানবীর ছিলেন। আমাকে মানুষ নগদ চৌধুরী বলে। আমি তৃণমূলের সঙ্গে ছিলাম আছি থাকব। আমি মানুষের ঘরে ঘরে গিয়ে তাদের খোঁজখবর নিয়েছি। এই সদর-সুবর্ণচরের উন্নয়নে ছিলাম। আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেবেন।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে  আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন একজন। তিনি হলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের এমপি।