ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে হেলথ প্রোভাইডার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২৪  

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়কের পদ পেয়েছেন স্থানীয় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জারিফ হোসেন আপন। বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়।

রোববার (৯ জুন) জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত স্বাস্থ্যকর্মী জারিফ হোসেন আপনকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পদে রাখার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।


তিনি বলেন, বৃহস্পতিবার (৬ জুন) সূবর্ণচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হাসান মাহমুদ বাপ্পীকে আহ্বায়ক ও জারিফ হোসেন আপনকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত দাবি করেন, স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র মেনেই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। জারিফ হোসেন আপন স্থানীয় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) হলেও তার রাজনীতি করার সুযোগ রয়েছে।


খোঁজ নিয়ে জানা গেছে, জারিফ হোসেন আপন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের স্লুইস গেট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পদে কর্মরত। সরকারি কর্মচারী হয়েও প্রায়ই কর্মস্থলে না গিয়ে রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এর আগেও ২০২৩ সালের ২২ আগস্ট তার বিরুদ্ধে জাগো নিউজে ‘তদবিরে গিয়ে কর্মস্থলে অনুপস্থিত, হেলথ প্রোভাইডারকে শোকজ’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়।

জানতে চাইলে জারিফ হোসেন আপন জাগো নিউজকে বলেন, বিভিন্ন জেলায় আমাদের পদের অনেকেই রাজনীতির সঙ্গে জড়িত। তাই আমি দীর্ঘদিন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি করে আসছি। তবে রাজনৈতিক কর্মসূচিতে গিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকার তথ্য সঠিক নয়।


জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জাগো নিউজকে বলেন, সরকারি কর্মচারী হিসেবে সিএইচসিপি জারিফ হোসেন আপন কোনো অবস্থাতেই রাজনীতির সঙ্গে যুক্ত হতে পারেন না। এটা সরকারি চাকরি বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও বলেন, এরআগেও কর্মস্থলে আপনের অনিয়মের জন্য তাকে ভাসানচর বদলি করা হয়েছিল। এবার তার রাজনৈতিক পদ পাওয়ার বিষয়টি জানার পর সূবর্ণচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।