ব্রেকিং:
নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান নোয়াখালীর সুবর্ণচরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন নোয়াখালীর চাটখিলে চেম্বারে রোগীকে ধর্ষণের অভিযোগ কাদের মির্জার প্রার্থীর পোলিং এজেন্ট হয়ে পদ হারাল ছাত্রদল নেতা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে হেলথ প্রোভাইডার মসজিদ থেকে জুতা চুরি করায় প্রবাসীকে ফেরত পাঠাচ্ছে কুয়েত! ভদ্র স্বভাবের বিগ বসের অপর নাম ‘শিক্ষিত গরু’, দাম ৫ লাখ রাজার পছন্দের খাবার আপেল-মাল্টা-পেয়ারা, ওজন ১১ মণ
  • শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

নোয়াখালীতে বাইক বিক্রির নামের প্রতারণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

নোয়াখালীতে আকর্ষণীয় নিত্যনতুন ডিজাইন, আকৃতি আর অপ্রতিরোধ্য গতির কারণে ইঞ্জিনচালিত দুই চাকার বাইক এখন উদীয়মান তরুণ ও যুবকদের কাছে স্বপ্নে পরিণত হয়েছে।নামিদামি ব্র্যান্ডের মোটরসাইকেল বিক্রির জন্য ফেসবুকে ছবি দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক চক্রের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানিয়েছেন,নোয়াখালী বাইক বাজার,নোয়াখালী বাইট হাট, নোয়াখালী বাইক সেল বাজার নামে ফেসবুক পেজের মাধ্যমে নামিদামি ব্র্যান্ডের মোডিফায়েড বাইক বিক্রির পোস্ট ও ছবি দেখিয়ে প্রতারণা করছে একটি চক্র। ওই পেজে মোটরসাইকেলের ছবি দিয়ে লেখা হয়,সেল দিব এটা হচ্ছে ইন্ডিয়ান বর্ডার ক্রস। দাম মাত্র ৩০ হাজার টাকা। একটি মোবাইল নাম্বার দিয়ে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করার জন্য বলা হয়। জিক্সার, আর্টিয়ার,পালসার, হিরো,এপাচি ও হোন্ডা লিভোসহ নামিদামি মোটরসাইকেলের ছবি পোস্ট করে প্রতারণা করে আসছে এই চক্রটি।

অনলাইনে বাইক কেনা বেচার নোয়াখালী বাইক বাজার পেইজে অ্যাড দেখে শুক্রবার বিকেলে বাইক অর্ডার করেছিলেন নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বারাহীনগর গ্রামের নূর হোসেন লিটন। প্রতারকদের দেওয়া বিকাশে দু'হাজার টাকাও দেন। কিন্তু পণ্য ডেলিভারির জন্য পুরো টাকা বিকাশে পেমেন্ট করতে বললে সন্দেহ হয় তা র। বিষয়টি কিছু সময় পর্যবেক্ষণ করে পরে বুঝতে পারেন সে প্রতারকের খপ্পরে পড়েছেন।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সৈকত হোসেন নামে এক যুবক জানান, সে দেড় মাস পূর্বে নোয়াখালী বাইক বাজার নামে ফেসবুক পেইজে একটি বাইক দেখে ক্রয় করার আগ্রহ করেন। তাদের দেওয়া মোবাইল ফোনে কল করলে ডেলিভারি চার্জ বাবদ ১৮৫০ টাকা বিকাশে পাঠাতে বলেন। টাকা পাঠানোর পর মোবাইল ফোনটি বন্ধ পান।

নোয়াখালী সদর উপজেলার হৃদয় নামে আরেক যুবক জানান, এ ফাঁদে কেউ পা দিবেন না। এটা একটা প্রতারণা। নোয়াখালীর অসংখ্য যুবক এ ধরনের প্রতারণার ফাঁদে পড়ে নগদ অর্থকড়ী হারিয়েছেন। সেও প্রতারণার শিকার হয়েছেন। অল্প দামে কাগজপত্র বিহীন বাইকের ছবিসহ ফেসবুকে পোস্ট দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করছে। প্রশাসন এগুলো দেখেও না দেখার বান করছেন।

কাজী নজরুল ইসলাম নামে এক যুবক জানান, সেও ১৮৫০ টাকা দিয়ে প্রতারিত হয়েছেন। আকর্ষণীয় বাইকের পোস্ট করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে। কয়েকজন ভুক্তভোগী বলেন, বুকিং বাবদ টাকা পাঠালে মালামাল আর পাওয়া যায় না। পরে কল দিলে এই পাঠাচ্ছি, আজ নয় কাল এমন বলে ঘোরাতে থাকে। এভাবেই চলছে সোশ্যাল মিডিয়ার অনলাইন মার্কেটিং।

নোয়াখালীর চাটখিল এএসপি( সার্কেল) নিত্যনন্দ বলেন, অনলাইনে প্রতারণা দীর্ঘ দিনের।লিখিত অভিযোগ পেলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হবে।