ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

গাঁজা সেবন করায় যুবকের ২ বছরের কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩  

নোয়াখালীর চাটখিলে গাঁজা সেবনের দায়ে লোকমান হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তার কাছ থেকে বিক্রির জন্য সংরক্ষণ করা ৪৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় বদলকোট ইউনিয়নের দক্ষিণ বদলকোট গ্রামে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া। অভিযানে চাটখিল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

দণ্ড পাওয়া লোকমান হোসেন উপজেলার বদলকোট ইউনিয়নের দক্ষিণ বদলকোট গ্রামের আলী আহম্মদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে গিয়ে মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় বদলকোট ইউনিয়নের দক্ষিণ বদলকোট গ্রামে লোকমানকে গাঁজা সেবন করতে দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সফিকুল ইসলামকে দুই বছরের কারাদণ্ড এবং ২০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মাদক সেবন করা অবস্থায় সফিকুলকে হাতেনাতে ধরা হয়। তিনি একজন মাদক কারবারি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুসারে তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা গাঁজা জনসম্মুখে ধ্বংস করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।