ব্রেকিং:
ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

শোক দিবসের কর্মসূচিতে যাওয়ার পথে দুই বাসের সংঘর্ষ, আহত ১৫

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩  

নোয়াখালীর সদর উপজেলায় শোক দিবসের কর্মসূচিতে যাওয়ার পথে লাল-সবুজ ও সুগন্ধা পরিবহনের দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সুগন্ধা পরিবহনের বাসচালক ও লাল-সবুজ পরিবহনের সুপারভাইজারসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে সোনাপুর-সুবর্ণচর সড়কের ধর্মপুর ইউনিয়নের উত্তর ওয়াপদা বাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকালে সুগন্ধা পরিবহনের একটি বাস সুবর্ণচর উপজেলা থেকে জেলা শহর মাইজদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত শোক র‍্যালি ও আলোচনা সভায় যাচ্ছিল। জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। যাত্রাপথে বাসটি সদর উপজেলার বিমানবন্দর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা লাল-সবুজ পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সুগন্ধা বাসের ১৪ জন যাত্রী আহত হন। লাল-সবুজ পরিবহনের বাসটিও সুবর্ণচর উপজেলা থেকে একই কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের আনার জন্য যাচ্ছিল। খবর পেয়ে জেলা ফায়ার সার্ভিসের সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করেন।

লাল-সবুজ পরিবহনের ব্যবস্থাপক মো. নাজিম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আমাদের বাস শোক র‍্যালির জন্য কর্মীদের আনতে সুবর্ণচর যাচ্ছিল। অপরদিক থেকে আসা সুগন্ধা বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। আমাদের সুপারভাইজার এবং সুগন্ধার বাসচালকের অবস্থা আশংকাজনক। তাদেরকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নোয়াখালীর সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। আমরা যাওয়ার আগেই স্থানীয়রা কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। আমরা একজনকে উদ্ধার করে ঢাকায় প্রেরণ করেছি।

সুধারাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আমি আহতদের চিকিৎসার দায়িত্ব নিয়েছি। ইতোমধ্যে বাসচালককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। আমি তাৎক্ষণিক ৫০ হাজার টাকা দিয়েছি। সবার চিকিৎসার সার্বিক সহযোগিতা করা হচ্ছে।