ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

নোয়াখালীতে বছরের প্রথম তিন মাসে ধর্ষণ ৬, হত্যা ৪

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

নোয়াখালীতে চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারী-মার্চ) ৬ নারী-শিশু ধর্ষণের শিকার হয়েছেন এবং হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ৪ জন। এসময়ের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা হয়েছে ১৫৭ টি।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে নোয়াখালী নারী অধিকার জোট তাদের সমীক্ষা প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে। অনুষ্ঠানে মূল প্রতিবেদন উপস্থাপন করেন নারী অধিকার জোটের সদস্য মনোয়ারা মিনু।

নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নারী অধিকার জোটের আহ্বায়ক লায়লা পারভীন এতে সভাপতিত্ব করেন।

এ সময় লায়লা পারভীন বলেন, জাতীয় ও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সূত্র থেকে এ তথ্যগুলি সংগ্রহ করা হয়েছে। গত বছর এসময়ে নারীর প্রতি সহিংসতার ১৭ টি ঘটনা ঘটলেও এবার তা কিছুটা হ্রাস পেয়েছে। বিষয়টি ইতিবাচক বলে মনে করে নারী অধিকার জোট।

প্রতিবেদনে নারী ও শিশু নির্যাতন বন্ধে সাতটি সুপারিশের কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে, সহিংসতার খবর গণমাধ্যমে ফলোআপ করা, ভুক্তভোগীকে আইনী সহায়তার পাশাপাশি পুনর্বাসনের সহায়তা করা, রাস্তাঘাট ও গণপরিবহনে নারীর প্রতি কটুক্তি বন্ধে পুলিশের নজরদারি বাড়ানো, প্রশাসনকে আরও কঠোর হয়ে কাজ করা, ধর্ষণের মতো ঘটনায় গ্রাম্য সালিশ বন্ধ করা সহ স্কুল-কলেজে সংস্কৃতির চর্চা বাড়াতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নারী অধিকার জোটের সদস্য মনেয়ারা মিনু, ফারজানা তিথি, অ্যাডভোকেট কল্পনা রানী দাস, ফাহমিদা জেসমিন পলি, এনআরডিএস’র প্রধান নির্বাহী আবদুল আউয়ালসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।