ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

নোয়াখালীতে বছরের প্রথম তিন মাসে ধর্ষণ ৬, হত্যা ৪

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

নোয়াখালীতে চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারী-মার্চ) ৬ নারী-শিশু ধর্ষণের শিকার হয়েছেন এবং হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ৪ জন। এসময়ের মধ্যে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা হয়েছে ১৫৭ টি।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে নোয়াখালী নারী অধিকার জোট তাদের সমীক্ষা প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে। অনুষ্ঠানে মূল প্রতিবেদন উপস্থাপন করেন নারী অধিকার জোটের সদস্য মনোয়ারা মিনু।

নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নারী অধিকার জোটের আহ্বায়ক লায়লা পারভীন এতে সভাপতিত্ব করেন।

এ সময় লায়লা পারভীন বলেন, জাতীয় ও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সূত্র থেকে এ তথ্যগুলি সংগ্রহ করা হয়েছে। গত বছর এসময়ে নারীর প্রতি সহিংসতার ১৭ টি ঘটনা ঘটলেও এবার তা কিছুটা হ্রাস পেয়েছে। বিষয়টি ইতিবাচক বলে মনে করে নারী অধিকার জোট।

প্রতিবেদনে নারী ও শিশু নির্যাতন বন্ধে সাতটি সুপারিশের কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে, সহিংসতার খবর গণমাধ্যমে ফলোআপ করা, ভুক্তভোগীকে আইনী সহায়তার পাশাপাশি পুনর্বাসনের সহায়তা করা, রাস্তাঘাট ও গণপরিবহনে নারীর প্রতি কটুক্তি বন্ধে পুলিশের নজরদারি বাড়ানো, প্রশাসনকে আরও কঠোর হয়ে কাজ করা, ধর্ষণের মতো ঘটনায় গ্রাম্য সালিশ বন্ধ করা সহ স্কুল-কলেজে সংস্কৃতির চর্চা বাড়াতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নারী অধিকার জোটের সদস্য মনেয়ারা মিনু, ফারজানা তিথি, অ্যাডভোকেট কল্পনা রানী দাস, ফাহমিদা জেসমিন পলি, এনআরডিএস’র প্রধান নির্বাহী আবদুল আউয়ালসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।