ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

৪৫ বছর একই মসজিদে ইমামতি, বিদায়ে অঝোরে কাঁদলেন ইমাম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২৩  

মৌলভী মো. মাইন উদ্দিন ৪৫ বছর ইমামতি করেছেন। এ দীর্ঘ সময় তিনি একই মসজিদে ইমামতি করেছেন। তার বিদায় সংবর্ধনায় আবেগঘন পরিস্থিতি তৈরি হয়। তিনি এ সময় অঝোরে কেঁদেছেন।

শুক্রবার দুপুরে নোয়াখালীর সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে এ বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এ সময় মসজিদ কমিটির পক্ষ মৌলভী মো. মাইন উদ্দিনকে নগদ এক লাখ টাকা উপহার দেওয়া হয়।

মৌলভী মো. মাইন উদ্দিন জন্ম ভোলা জেলায় হলেও ১৯৭৭ সাল থেকে তিনি সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে বসবাস শুরু করেন। একই বছর মোহাম্মদপুর ইউনিয়নের রমজান আলী সারেং জামে মসজিদে ইমামতি শুরু করেন তিনি। এ মসজিদেই দীর্ঘ ৪৫ বছর ইমামতি করেছেন।

২০২২ সালে মৌলভী মো. মাইন উদ্দিন অসুস্থ হলে তার বড় ছেলে মাওলানা জমির উদ্দিন ইমামের দায়িত্ব গ্রহণ করেন। মৌলভী মো. মাইন উদ্দিনের অবসরকে স্মরণীয় করে রাখতে শুক্রবার দুপুরে রমজান আলী সারেং জামে মসজিদের কমিটি ও স্থানীয়দের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

মাইন উদ্দিনের বড় ছেলে মাওলানা জমির উদ্দিন বলেন, এই মসজিদের সঙ্গে বাবার স্মৃতিচারণ করতে খুব কষ্ট হচ্ছে। আমি এখন বাবার দায়িত্ব পালন করছি। অনুষ্ঠানের শুরু থেকেই তিনি কান্নাকাটি করেছেন। তার সঙ্গে আমরাও কান্না করেছি।

এ বিষয়ে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আলী আকবর বাবুল বলেন, মৌলভী মো. মাইন উদ্দিন আমাদের মসজিদে টানা ৪৫ বছর ইমামতি করেছেন। তিনি বর্তমানে অসুস্থ। তার জন্য আমরা সামান্য উপহারের ব্যবস্থা করেছি। মসজিদ কমিটি ও এলাকাবাসী সবাই মিলে এ উদ্যোগ নেয়া হয়েছে।