ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় যুবকের কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ মে ২০২৩  

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় এস.এস.সি পরীক্ষায় নকল সরবরাহের অপরাধে কাউসার আলম (২২) নামে এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে পরীক্ষায় অসাধুপায় অবলম্বন করার অপরাধে একজন শিক্ষার্থীকে বহিষ্কার ও দায়িত্ব অবহেলার অভিযোগে ৩ শিক্ষককে চলমান পরীক্ষার সকল  দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।

রোববার (৭ মে) দুপুর পৌনে ১২ টায় উপজেলার আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে অনিয়ম দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জনাব মো. শাহিন মিয়া।

নকল সরবরাহের অভিযোগে দণ্ডপ্রাপ্ত কাউসার আলম উপজেলার পাদিপাড়া গ্রামের খন্দকার বাড়ির মো. মমিন উল্লাহর ছেলে এবং আমিশাপাড়া খলিলুর রহমান ডিগ্রি কলেজের শিক্ষার্থী। বহিষ্কৃত পরীক্ষার্থীর রোল নং ৫৯৪৬২০।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে বিদ্যালয়টিতে যাওয়ার পর একজন বহিরাগত যুবক পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করার সময় হাতেনাতে ধরা পড়ে। একজন পরীক্ষার্থীর কাছেও নকল পাওয়া যায়। এ সময় নকল সরবরাহকারী ওই যুবককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া দায়িত্বে অবহেলা করায় তিনজন শিক্ষককে চলমান পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মো. জাহাঙ্গীর বলেন, ‘এ ধরনের অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সেজন্য সকল কেন্দ্র প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে।’