ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রতিবন্ধী সেই রাব্বি হোসেনের বাড়িতে জেলা প্রশাসক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩  

নোয়াখালীর বেগমগঞ্জের প্রতিবন্ধী মো. রাব্বি হোসেনের (১৯) বাড়িতে নগদ অর্থ ও হুইলচেয়ার নিয়ে হাজির হয়েছেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এ সময় তিনি কর্মসংস্থানের জন্য একটি দোকানের ব্যবস্থাও করে দেন। রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামের আব্দুল গণি মুন্সী বাড়িতে যান তিনি।

মো. রাব্বি হোসেন উপজেলার নরোত্তমপুর গ্রামের আব্দুল মুন্সি বাড়ির মো. মাসুদ ও রৌশন আক্তার দম্পতির ছেলে।

গত ৩১ জানুয়ারি দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট 'হামাগুড়ি দিয়ে চলছে রাব্বির জীবন' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। বিষয়টি নজরে আসে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের। তিনি আজ রোববার দুপুরে হুইলচেয়ার ও নগদ অর্থ নিয়ে হাজির হন। এ সময় তিনি কর্মসংস্থানের জন্য মালামালসহ দোকানের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস প্রদান করেন। দোকানের কাজে সমন্বয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাতকে দায়িত্ব প্রদান করেন।

হুইলচেয়ার ও নগদ অর্থ পেয়ে কান্নায় ভেঙে পড়েন রাব্বি হোসেনের মা রৌশন আক্তার। তিনি বলেন, দীর্ঘ ১৯ বছর ধরে আমার এই ছেলেকে নিয়ে অনেক কষ্ট করেছি। সে জন্ম থেকে প্রতিবন্ধী। কিন্তু কেউ পাশে দাঁড়ায়নি। ডিসি স্যার আমাদের পাশে দাঁড়িয়েছেন। আমি নামাজ পড়ে স্যারের জন্য দোয়া করবো।

রাব্বি হোসেনের বাবা মো. মাসুদ বলেন, আমি গাছ কাটতে গিয়ে দুর্ঘটনায় প্রতিবন্ধী হয়ে গেছি। ডিসি স্যার দোকানের ব্যবস্থা করে দিচ্ছেন। দোকানের আয় দিয়ে সংসার চলাতে পারব। আমাদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিসি স্যারকে অনেক ধন্যবাদ।

প্রতিবন্ধী রাব্বি হোসেন বলেন, আমার আর কষ্ট থাকবে না। আমি হুইলচেয়ারে করে চলাফেরা করতে পারব। আমাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক ধন্যবাদ।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ঢাকা পোস্টে সংবাদটি দেখে প্রতিবন্ধী রাব্বি হোসেনের বিষয়ে খোঁজ নিই। আজকে হুইলচেয়ারের ব্যবস্থা করেছি। পরিবারটি অসহায় জেনে নগদ অর্থ দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আছে সারা বাংলাদেশে কেউ কর্মহীন থাকবে না। যারা কর্মহীন আছে তাদের সরকারি সেবায় আনা হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করছি।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, আমরা দোকান সাজিয়ে দেব। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি সমন্বয় করবেন। মাননীয় প্রধানমন্ত্রী চাচ্ছেন যতই রিমোট এলাকার মানুষ হোক না কেন তাদের ভালোভাবে জীবনযাপনের বিষয়টি নিশ্চিত করা। আমরা সবাই মিলে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছি। আমরা চাই এমন নিউজ আমাদের কাছে আসুক তাহলে আরও বেশি মানুষের পাশে দাঁড়াতে পারব।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী, কেএইচ তাসফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. নুর হোসেন মাসুদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সহকারী সমাজসেবা কর্মকর্তা বোরহান উদ্দিন, নরোত্তমপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মেহেদি হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।