ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

নোয়াখালীতে আ.লীগ নেতাকে মারধর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাকে (৫৮) মারধর ও বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা আ.লীগ নেতার বসতঘরে ভাঙচুরের সময় কয়েকটি সিসিটিভি ক্যামেরা খুলে নিয়ে গেছে। দুই দফায় এ হামলার ঘটনায় বর্তমানে নিরাপত্তাহীনায় ভুগছেন আওয়ামী লীগের ওই নেতা ও তার পরিবারের লোকজন।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এর আগে ররিবার রাত ২টার দিকে খিলপাড়া ১নং ওয়ার্ড শংকরপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, রবিবার রাত ২টার দিকে ৬জনের একদল মুখোশধারী অস্ত্রধারী তার বাড়ির প্রধান গেইট খুলে প্রবেশ করে সিসি টিভি ক্যামেরা খুলে নেয়। পরে তারা বসতঘরের দরজা ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়। এক পর্যায়ে হামলাকারীরা ঘরের জানালার কাচ ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে আবারও ব্যর্থ হয়ে ব্যাপক ভাঙচুর করে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে চলে যায়।

এর আগে, প্রধানমন্ত্রীর উপহার শীতার্তদের মাঝে কম্বল বিতরণের জন্য ওয়ার্ডভিত্তিক তালিকা করার জন্য ওয়ার্ড সভাপতিকে দায়িত্ব দেয় উপজেলা আওয়ামী লীগ। দায়িত্ব পেয়ে খিলপাড়া ১নং ওয়ার্ডের শীতার্তদের একটি তালিকা তৈরি করে জমা দেন গোলাম মোস্তফা। এ তালিকায় এক ব্যক্তির নাম আসায় ক্ষিপ্ত হয় ইউনিয়নের সাবেক ছাত্রলীগ নেতা সালা উদ্দিন সুমন। এ ঘটনার জেরে গত ২৯ ডিসেম্বর রাতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিন উল্যাহ মনু তার (মোস্তফা) মুঠোফোনে কল দিয়ে বলে বস (সালা উদ্দিন সুমন) কথা বলবে। মোবাইলে সালা উদ্দিন সুমন জানতে চায় কম্বলের তালিকায় ওই লোকের নাম কিভাবে আসলো। এ নিয়ে অকথ্যভাষায় গালাগালির পর টাইগার বাবু (২০) ও আফসান (১৮) নামে দুজনকে একটি রিকশা নিয়ে তার বাড়িতে পাঠিয়ে খিলাপাড়া বাজারের তার নিজ কার্যালয়ে তুলে নিয়ে যান। সেখানে নিয়ে কথা বলার এক পর্যায়ে গোলাম মোস্তফাকে এলোপাতাড়ি মারধর করে সালা উদ্দিন সুমন।

মারধরে অচেতন হয়ে পড়লে উপস্থিত লোকজন মোস্তফাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ওখান থেকে দীর্ঘ ১০ দিন চিকিৎসা শেষে বাড়িতে এসে পুনরায় বাড়িতে হামলা ও হুমকি ধামকির শিকার হচ্ছেন তিনি। এসব ঘটনার সুষ্ঠু বিচার ও নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন গোলাম মোস্তফা।

চাটখিল উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল বলেন, আ.লীগ নেতা মোস্তফাকে মারধর ও তার বাড়িতে হামলার বিষয়টি দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে। ঘটনার সাথে জড়িত কেউ দলের কার্যক্রমে থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) মো. কামরুজ্জামান বলেন, গোলাম মোস্তফাকে মারধরের বিষয়ে তিনি আমাদের জানাননি। তবে তার বসতঘরে হামলার বিষয়টি আমাদের জানানোর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।