ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে আ.লীগ নেতাকে মারধর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাকে (৫৮) মারধর ও বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা আ.লীগ নেতার বসতঘরে ভাঙচুরের সময় কয়েকটি সিসিটিভি ক্যামেরা খুলে নিয়ে গেছে। দুই দফায় এ হামলার ঘটনায় বর্তমানে নিরাপত্তাহীনায় ভুগছেন আওয়ামী লীগের ওই নেতা ও তার পরিবারের লোকজন।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এর আগে ররিবার রাত ২টার দিকে খিলপাড়া ১নং ওয়ার্ড শংকরপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, রবিবার রাত ২টার দিকে ৬জনের একদল মুখোশধারী অস্ত্রধারী তার বাড়ির প্রধান গেইট খুলে প্রবেশ করে সিসি টিভি ক্যামেরা খুলে নেয়। পরে তারা বসতঘরের দরজা ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়। এক পর্যায়ে হামলাকারীরা ঘরের জানালার কাচ ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে আবারও ব্যর্থ হয়ে ব্যাপক ভাঙচুর করে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে চলে যায়।

এর আগে, প্রধানমন্ত্রীর উপহার শীতার্তদের মাঝে কম্বল বিতরণের জন্য ওয়ার্ডভিত্তিক তালিকা করার জন্য ওয়ার্ড সভাপতিকে দায়িত্ব দেয় উপজেলা আওয়ামী লীগ। দায়িত্ব পেয়ে খিলপাড়া ১নং ওয়ার্ডের শীতার্তদের একটি তালিকা তৈরি করে জমা দেন গোলাম মোস্তফা। এ তালিকায় এক ব্যক্তির নাম আসায় ক্ষিপ্ত হয় ইউনিয়নের সাবেক ছাত্রলীগ নেতা সালা উদ্দিন সুমন। এ ঘটনার জেরে গত ২৯ ডিসেম্বর রাতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিন উল্যাহ মনু তার (মোস্তফা) মুঠোফোনে কল দিয়ে বলে বস (সালা উদ্দিন সুমন) কথা বলবে। মোবাইলে সালা উদ্দিন সুমন জানতে চায় কম্বলের তালিকায় ওই লোকের নাম কিভাবে আসলো। এ নিয়ে অকথ্যভাষায় গালাগালির পর টাইগার বাবু (২০) ও আফসান (১৮) নামে দুজনকে একটি রিকশা নিয়ে তার বাড়িতে পাঠিয়ে খিলাপাড়া বাজারের তার নিজ কার্যালয়ে তুলে নিয়ে যান। সেখানে নিয়ে কথা বলার এক পর্যায়ে গোলাম মোস্তফাকে এলোপাতাড়ি মারধর করে সালা উদ্দিন সুমন।

মারধরে অচেতন হয়ে পড়লে উপস্থিত লোকজন মোস্তফাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ওখান থেকে দীর্ঘ ১০ দিন চিকিৎসা শেষে বাড়িতে এসে পুনরায় বাড়িতে হামলা ও হুমকি ধামকির শিকার হচ্ছেন তিনি। এসব ঘটনার সুষ্ঠু বিচার ও নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন গোলাম মোস্তফা।

চাটখিল উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল বলেন, আ.লীগ নেতা মোস্তফাকে মারধর ও তার বাড়িতে হামলার বিষয়টি দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে। ঘটনার সাথে জড়িত কেউ দলের কার্যক্রমে থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) মো. কামরুজ্জামান বলেন, গোলাম মোস্তফাকে মারধরের বিষয়ে তিনি আমাদের জানাননি। তবে তার বসতঘরে হামলার বিষয়টি আমাদের জানানোর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।