ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

১০ গৃহহীন পরিবারকে ঘর উপহার দিলেন উপজেলা চেয়ারম্যান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির একটিভ ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলায় গৃহহীন ১০ পরিবারকে নিজ অর্থায়নে পাকা বসত ঘর উপহার দিয়েছেন। 

সোমবার দুপুরে উপজেলায় পাঁচগাঁও ইউপির পশ্চিম আবু তোরাব গ্রামে উপহারের ঘর উদ্বোধন করা হয়। একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ঘর হস্তান্তর করেন। 

চাটখিলে একটিভ ফাউন্ডেশন কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে ও ফারুক সিদ্দিকী ফরহাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউএনও এবিএম মোসা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাবর, বিআরডিবির সাবেক চেয়ারম্যান আহমেদ হোসেন সোহাগ প্রমুখ।  

একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির জানান, গত বছর জুলাই মাসে নোয়াখালী জেলা প্রশাসনের এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সরকারের গৃহহীনদের ঘর নির্মাণ কাজের অংশীদার হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরপর তিনি তার একটিভ ফাউন্ডেশনের পক্ষ থেকে চাটখিল উপজেলার ৯টি ইউনিয়নে ও ১টি পৌরসভায় মোট ১০টি গৃহহীন পরিবারকে ৩০ লাখ টাকা ব্যয়ে উন্নতমানের বসত ঘর নির্মাণ করে দেওয়ার কাজ শুরু করেন। 

জাহাঙ্গীর কবির আরো জানান, তিনি পর্যায়ক্রমে চাটখিল ও সোনাইমুড়ী উপজেলার ১০০ গৃহহীন পরিবারকে পাকা ঘর তৈরি করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। দেশের সকল বিত্তবানরা যদি গৃহহীন ও অসহায় লোকজনদের সহযোগীতা প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হন তাহলে অচিরেই দেশ থেকে অভাব, অনটন ও দারিদ্রতা এবং গৃহহীন লোকজন শূন্যের কোটায় পৌছাবে। 

পশ্চিম আবু তোরাব গ্রামের অসহায় বৃদ্ধ সামছুদ্দিন পাকা ঘর পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। 

তিনি জানান, ২০ বছর আগে তিনি একটি বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করতেন। প্রায় ১৫ বছর যাবত তিনি অসুস্থ হয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। বৃষ্টি আসলে ঝুপড়ি ঘরের চাল দিয়ে পানি পড়ে। বিছানাপত্র ভিজে যেত। তিনি পাকা ঘর পেয়ে বেজায় খুশি।