ব্রেকিং:
ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা মাঠে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি প্রবাসীর স্ত্রীকে অচেতন করে নগ্ন ভিডিও ধারণ, গ্রেফতার ২ শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

উখিয়া থেকে ভাসানচরে ৪২০ রোহিঙ্গা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২  

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলো থেকে ১৪ দফায় নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে ১২টি বাসে করে ৪২০ রোহিঙ্গা উখিয়া ট্রানজিট ক্যাম্প ত্যাগ। মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে চট্টগ্রামের পথে রওনা দিয়েছে রোহিঙ্গা ভর্তি গাড়ি বহর। এসময় রোহিঙ্গাদের মালামাল বহনকারী কার্গো ও এ্যাম্বুলেন্স আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি সঙ্গে রয়েছে। রোহিঙ্গাদের দুপুরে  খাদ্য ও ওষুধ তথা চিকিৎসা সেবা দেয়া হয়েছে। 

জানা গেছে, ৮টি মিনি বাসে করে বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গা ও তাদের মালামাল নিয়ে আসা হয় মঙ্গলবার সকালে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের ট্রানজিট পয়েন্ট মাঠে। জাতিসংঘের শরণার্থী সংস্থা ও সরকারের মধ্যে ভাসানচরে শরণার্থী ব্যবস্থাপনা বিষয়ক সমঝোতা স্মারক (এমওইউ) হওয়ার পর তৃতীয় বারের মতো সেখানে রোহিঙ্গাদের নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। 

গত বছরের ডিসেম্বর থেকে ১৩ তম দফায় ৩০ হাজারের মতো রোহিঙ্গাকে সরকার ভাসানচরে পাঠায়। চলতি মাসের ২১ মার্চ মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে মালেশিয়াগামী ১৪৯ জন রোহিঙ্গাকে পুলিশ উদ্ধার করে ভাসানচরে হস্তান্তর করে। এ ছাড়া গত বছর মে মাসে অবৈধভাবে মালয়েশিয়া যাবার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাকেও সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।