ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

লাশের পাশে ফাহিমের আবেগঘন চিরকুট ‘প্রিয় মা-বাবা,আমাকে ক্ষমা কর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০২২  

নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নে ঝুলন্ত অবস্থায় মাহমুদুল হাসান ফাহিম নামে এক এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার  দুপুর ১২টার দিকে পুলিশ বিষ্ণপুর গ্রামের পুরাতন সর্দার বাড়ি থেকে লাশ উদ্ধার করে।

নিহত মাহমুদুল হাসান ফাহিম পুরাতন সর্দার বাড়ির হারুন অর রশিদ বাবুলের ছেলে। সে স্থানীয় কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। লাশ উদ্ধারের সময় এর পাশে পড়ে থাকা একটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে লেখা ছিল- ‘প্রিয় মা-বাবা আমাকে তোমরা ক্ষমা করে দিও, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমার মৃত্যুর জন্য ডিপ্রেশনই দায়ী। চোরাবালির মতো ডিপ্রেশন বেড়েই যাচ্ছে, ক্রমাগত আমাকে মৃত্যুর দিকে এগিয়ে নিচ্ছে। মুক্তির কোনো পথ নেই। গ্রাস করে নিচ্ছে জীবন, নিজের সাথে যুদ্ধ করতে করতে আজ আমি বড্ড ক্লান্ত, এবার মুক্তি চাই এই জীবন থেকে বাঁচার জন্য মরতেছি, সবাই ক্ষমা করে দিও- ফাহিম।’

জানা গেছে, ফাহিমরা দুই ভাই, বাবা-মার সঙ্গে ছোট ভাই চট্টগ্রামে থাকে। চাচাদের সঙ্গে গ্রামের বাড়িতে থেকে লেখাপড়া করত ফাহিম। কিন্তু গত কয়েকমাস থেকে মোবাইল গেমে আসক্ত হয়ে পড়ে সে। এসব ঘটনায় চট্টগ্রাম থেকে মোবাইলে তাকে বকাঝকা করেন তার বাবা।
 
শুক্রবার রাতে খাওয়ার পর নিজের ঘরে যায় ফাহিম। সকালে ঘরের ভেতর থেকে তার কোনো সাড়াশব্দ না পেয়ে পরিবারের লোকজন দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে। এ সময় লাশের পাশ থেকে একটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে আরো লেখেন, ‘দোকানদার সোহাগ ভাই ১০০০ টাকা পাবে, লাস্ট কষ্ট করে এই টাকাগুলো দিয়ে দিয়েন।’

সেনবাগ থানার এসআই সবুজ পাল বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়া তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত শিক্ষার্থী মোবাইলে বিভিন্ন গেমে আসক্ত হয়ে ডিপ্রেশন থেকে আত্মহত্যা করেছে বলে জানা গেছে।