ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

সোনাইমুড়িতে নকল ট্যাং-সফট ড্রিংক কারাখানাকে অর্থদন্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২  

চলমান রমজানে বাজার তদারকি, নিয়ন্ত্রণ, নকল পণ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের লক্ষ্যে সোনাইমুড়ী উপজেলায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অবৈধভাবে নকল ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরির অপরাধে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামের এক প্রতিষ্ঠানকে ১লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে।

বুধবার দুপুরে বাংলা বাজারে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন সোনাইমুড়ী থানা পুলিশ।

অভিযান সূত্রে জানা গেছে, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে জেলার সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বাংলা বাজারে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামের এক প্রতিষ্ঠানকে ১লাখ টাকা অর্থদÐ করা হয়েছে। ওই প্রতিষ্ঠানটি অবৈধভাবে কোন প্রকার ল্যাব ও কেমিস্ট ছাড়া ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরি করে আসছিল। অভিযানের সময় তাদের বিরুদ্ধে আনা অভিযোগটি প্রমাণ হওয়ায় প্রতিষ্ঠানের মালিক মো. ফয়েজ আহমেদ চৌধুরীকে অর্থদন্ড করা হয়। একইসাথে ভবিষ্যতের জন্য তাকে সর্তক করা হয়েছে।


ভোক্তা-অধিকার অধিদপ্তর জেলার সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে আমাদের এ অভিযান চলমান থাকবে।