ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মাদ্রাসা কমিটি নিয়ে দুই পক্ষ মুখোমুখি, ১৪৪ ধারা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

নোয়াখালীর কোম্পানীগঞ্জের রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। দুই পক্ষের কর্মসূচিকে ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর।

তিনি জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে রংমালা বাজার এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে রবিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই বাজারের চারদিকের পাঁচ বর্গকিলোমিটার এলাকা পর্যন্ত ১৪৪ ধারা কার্যকর থাকবে। ১৪৪ ধারা জারিকৃত এলাকায় সকল ধরনের সভা, সমাবেশ, গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি থেকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে সভাপতির পদ থেকে সরিয়ে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুব রশিদ মঞ্জুকে কমিটির আহ্বায়ক করায় রবিবার সকাল ১০টায় মাদ্রাসা প্রাঙ্গণে প্রতিবাদ সভা ডাকেন মির্জা।

অপরদিকে দিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই মাদ্রাসার অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুনকে অপমান করার প্রতিবাদে একই সময় একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেন মাহবুব রশিদ মঞ্জু। তাদের উভয় পক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচি ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। এদিকে শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে রংমালা বাজারে ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে শোডাউন করেন মির্জার অনুসারীরা। পরে বিকাল ৫টার দিকে একই বাজারে প্রতিবাদসভাকে স্বাগত জানিয়ে মিছিল করেন মাহবুব রশিদ মঞ্জুর অনুসারীরা। এতে এলাকাবাসী ও ব্যবসায়ী সমাজের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।