ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

সংগঠনের দুই সদস্য দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক প্রণব বল ও অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডট নেটের বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

সোমবার (৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে সিইউজে নেতারা বলেন, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিতভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। এছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্ধ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকার চাইতে পারেন। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি একটি ফেসবুক পেজ থেকে সাংবাদিক প্রণব বল ও রমেন দাশ গুপ্তকে নিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রচার করছে একটি মহল। পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরনের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনোভাবেই কাম্য নয়।

সাংবাদিক নেতারা বিবৃতিতে বলেন, এই অপপ্রচারের নেপথ্যে কারা রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তা খতিয়ে দেখা উচিত। অপপ্রচার অব্যাহত থাকলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দেবে।

নেতারা বলেন, রাষ্ট্রের উচিত সাংবাদিকদের মুক্তভাবে কাজ করতে দেওয়ার মাধ্যমে জবাবদিহি নিশ্চিত করা। কিন্তু বিভিন্ন সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান যেভাবে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের প্রতিপক্ষ ভাবা শুরু করেছে তা রাষ্ট্রের জন্য কল্যাণকর কিছু বয়ে আনবে না।