ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

সংগঠনের দুই সদস্য দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক প্রণব বল ও অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডট নেটের বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

সোমবার (৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে সিইউজে নেতারা বলেন, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিতভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। এছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্ধ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকার চাইতে পারেন। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি একটি ফেসবুক পেজ থেকে সাংবাদিক প্রণব বল ও রমেন দাশ গুপ্তকে নিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রচার করছে একটি মহল। পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরনের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনোভাবেই কাম্য নয়।

সাংবাদিক নেতারা বিবৃতিতে বলেন, এই অপপ্রচারের নেপথ্যে কারা রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তা খতিয়ে দেখা উচিত। অপপ্রচার অব্যাহত থাকলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দেবে।

নেতারা বলেন, রাষ্ট্রের উচিত সাংবাদিকদের মুক্তভাবে কাজ করতে দেওয়ার মাধ্যমে জবাবদিহি নিশ্চিত করা। কিন্তু বিভিন্ন সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান যেভাবে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের প্রতিপক্ষ ভাবা শুরু করেছে তা রাষ্ট্রের জন্য কল্যাণকর কিছু বয়ে আনবে না।