ব্রেকিং:
ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পার্থ ও তার বান্ধবীকে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২  

পশ্চিমবঙ্গে দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অর্পিতা সেনকে টানা চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। ভূবনেশ্বর থেকে মঙ্গলবার (২৬ জুলাই) ভোরে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় কলকাতায়। ইডির কার্যালয়ে তাদের দুজনকে মুখোমুখি চলে জিজ্ঞাসাবাদ।

দীর্ঘ জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়ার দাবি করেছেন ইডির আইনজীবী। এদিকে, অর্পিতা সেনের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া কালো ডায়েরি নিয়ে শুরু হয়েছে নতুন চাঞ্চল্য।

মঙ্গলবার ভোর সাড়ে ছয়টার দিকে ভুবনেশ্বর থেকে কলকাতায় নিয়ে নিয়ে আসা হয় শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আটক পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

সেখান থেকে তাকে সোজা সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ভুবনেশ্বরের চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন, কয়েকটি জটিল সমস্যা থাকলেও হাসপাতালে ভর্তি থাকার মতো অসুস্থতা পার্থ চট্টোপাধ্যায়ের নেই। সকাল সাড়ে নয়টা থেকে টানা পার্থ চট্টোপাধ্যায় ও বান্ধবী অর্পিতাকে চলে জিজ্ঞাসাবাদ। দীর্ঘ জিজ্ঞাসাবাদে অর্পিতার কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবি করেছেন ইডির আইনজীবী। ইডির দাবি, ২০ কোটি টাকা উদ্ধার করা হলেও শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি হয়েছে ১২০ কোটি টাকা।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া কালো ডায়েরি ও হার্ড ডিস্ক নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। 

ভারতীয় গণমাধ্যমের খবর, ওই ডায়েরিতে সাংকেতিক ভাষায় কী লেখা রয়েছে তা নিযে চলছে তদন্ত। কেন কালো ডায়েরির ওপরে লেখা উচ্চশিক্ষা ও স্কুলশিক্ষা দফতর? কালো ডায়েরি অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে এলো কী করে? তার বিস্তারিত জানতে ইডির কর্মকর্তারা তদন্ত করছে বলেও জানায় বিভিন্ন সংবাদমাধ্যম।
গত শুক্রবার সকালে শিক্ষক দুর্নীতি মামলায় নিজ বাড়িতে আটক হন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই প্রায় ২৭ ঘণ্টা তাঁকে জেরা করা হয়। পরে তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাসা থেকে উদ্ধার করা হয় বিপুল অংকের টাকা।