ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলি তেলবাহী জাহাজে হামলার ঘটনায় নিহত ২

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

আরব সাগরের ওমান উপকূলে এক ইসরায়েলি তেলবাহী জাহাজের ট্যাংকারে হামলার ঘটনায় কমপক্ষে দুই নাবিকের মৃত্যু হয়েছে। নিহত নাবিকদের মধ্যে একজন যুক্তরাজ্যের ও অপরজন রোমানিয়ার নাগরিক বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে ট্যাংকারটিতে হামলার ঘটনা ঘটে। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান।

খবরে বলা হয়েছে, ওমানের রাজধানী মাসকট থেকে ১৮৫ মাইল (৩০০ কিলোমিটার) উত্তর-পূর্ব উপকূলের মাসিরাহ দ্বীপে লাইবেরিয়ার পতাকাবাহী মার্সার স্ট্রিট নামের তেলের ট্যাংকারে এই হামলার ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে ইসরায়েলি কর্মকর্তারা হামলার বিষয়ে কিছু বলেননি।

 

ইসরায়েলি ধনকুবের ইয়াল অফারের জোডিয়াক গ্রুপের মালিকানাধীন লন্ডনভিত্তিক জোডিয়াক মেরিটাইম এক বিবৃতিতে জানিয়েছে, লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজটি এক জাপানির মালিকানাধীন। প্রাথমিকভাবে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জাহাজটির মালিকানা নিয়ে একটি ভুল বিবৃতি দিয়েছিল।

জোডিয়াক মেরিটাইম এ ঘটনাকে ‘জলদস্যুতা’ বললেও বিস্তারিত ব্যাখ্যা দেয়নি তারা। এর কিছুক্ষণ পরেই তারা হামলায় দুই নাবিকের মৃত্যুর খবর জানায়। তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়েছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

এক সংক্ষিপ্ত বিবৃতিতে ব্রিটিশ সামরিক বাহিনীর মেরিটাইম ট্রেড অপরাশেন জানিয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। বিবৃতিতে বিস্তারিত কিছু না বললেও এ ঘটনায় জলদস্যুতার কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে তারা।