ব্রেকিং:
ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

নারীদের অনুভূতিতে আঘাত: নগ্ন ছবির জন্য রণবীরের বিরুদ্ধে মামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

উদ্ভট ফ্যাশনের একজন অভিনেতা, তবে সিনেমার চরিত্রের সঙ্গে যিনি মিশে যান তিনি রণবীর সিং। সিনেমা জগতের বাইরের একজন ধীরে ধীরে হয়ে উঠেছেন বলিউডের স্টার। রণবীর সিং বরাবরই থাকেন আলোচনার শীর্ষে। কখনো সিনেমা বা কখনো তার ফ্যাশনেবল পোশাকের জন্য। ছেলেবেলা থেকেই রণবীর বলিউডের একজন অভিনেতা হতে চাইতেন। অভিনয় ছাড়াও বারবার নিজের ফ্যাশনের কারণে বিতর্কের মুখোমুখি হয়েছেন। সম্প্রতি নিজের নগ্ন ফটোশুট করে এক রাতেই যেন আলোচনার শীর্ষে এই তারকা। ‘পেপার’ ম্যাগাজিনের কভারে নগ্ন হয়ে ধরা দিইয়েছিলেন এই বলি তারকা। আপাতত তা নিয়েই উত্তাল সোশ্যাল মিডিয়া।

নারীর অনুভূতিতে আঘাত করেছেন রণবীর! এমনটাই অভিযোগ উঠছে রণবীরের বিরুদ্ধে। মুম্বাই পুলিশের কাছে তার সাম্প্রতিক নগ্ন ফটোশুট নিয়ে অভিযোগ দায়ের করেছেন কিছু নারীবাদী। অনাবৃত দেহে কাশ্মীরি গালিচায় রণবীর। চোখেমুখে আবেদন। এক গুচ্ছ ছবিতে সে ভাবেই ধরা দিয়েছেন ‘বাজিরাও’।

সেই ছবি প্রকাশ্যে আসার পর তুমুল হইচই শুরু হলে অভিনেতা বলেছিলেন, হাজার হাজার মানুষের সামনে অনাবৃত হতে তার কোনও জড়তা নেই। ইন্ডিয়া টুডের সংবাদ অনুযায়ী রণবীরের বিরুদ্ধে আঘাতপ্রাপ্ত কিছু নারী মামলা করেছেন। তবে এর থেকে বেশি অভিযোগের বিষয়ে বিস্তারিত এখনও জানা যায়নি।

মার্কিন পপ কালচারের আইকন বার্ট রেনল্ডসের মতোই পোজ দিয়েছেন। পেপার ম্যাগাজিনকে রণবীর বলেছেন, ‘ক্যামেরার সামনে শারীরিকভাবে নগ্ন হওয়া আমার কাছে আহামরি কিছু নয়। কিন্তু আমার কিছু কাজের মাধ্যমে আমি আমার আত্মাকে পর্যন্ত নগ্ন করে দর্শকের সামনে হাজির করিয়েছি। ওটাকেই আসলে নগ্ন হওয়া বলে। আমার কাজের খাতিরে আমি বারবার নগ্ন হতে রাজি। আমার কিচ্ছু যায়-আসে না। আসলে সামনে থাকা মানুষগুলোই অপ্রস্তুত হয়ে পড়বে।’

যদিও প্রথম নয়, ২০১৭ সালে এ রকমই কিছু নগ্ন ছবি ভাইরাল হয়েছিল রণবীর সিংয়ের। সে সময় বাথটাবের পানিতে শুয়ে পোজ দিয়েছিলেন তিনি। তবে সেবার থেকে রণবীরের এবারের ছবি অনেক বেশি আর্টিস্টিক, অনেক বেশি সাহসী। নিজের ‘বেফিকরে’ ছবিতেও এ রকমই এক সাহসী পদক্ষেপ নিয়েছিলেন অভিনেতা। রণবীর সিং বলিউডের প্রায় সব প্রচলিত ধারণা ভুল প্রমাণ করে এগিয়ে চলেছেন। যেমন প্রমাণ করেছেন অভিনয় জানলে বা সত্যিকারের প্রতিভা থাকলে কেউ পেছনে ফেলে রাখতে পারবে না, তেমনি ভালোবাসাও যে লুকিয়ে রাখার বিষয় নয়, তা-ও তিনি প্রতিনিয়ত শিখিয়ে যাচ্ছেন সবাইকে।