ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

আগ্রহী বিদেশি শিক্ষার্থীদের দ্রুত ভিসা দেওয়ার পরিকল্পনা করেছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে গ্রিন কার্ডের আবেদনকারী ও সাধারণ ভিসার আবেদনকারীদের, বিশেষ করে প্রশিক্ষণমূলক শিক্ষা নিতে আগ্রহী শিক্ষার্থীদের আবেদনগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করবে।

যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকতে প্রতি বছর হাজার হাজার মানুষ গ্রিন কার্ডের আবেদন করে থাকেন। কেউ কেউ আবার পড়ালেখার জন্য সেখানে যেতে চান। এ প্রক্রিয়াটি শুরু হবে গ্রিন কার্ডের প্রিমিয়াম ক্যাটাগরি ইবি-১ এবং ইবি-২ এর আবেদনকারীদের মাধ্যমে।

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব এবং অভিবাসী সংস্থা (ইউএসসিআইএস) জানিয়েছে, নতুন প্রক্রিয়াতে— ক্যাটাগরি আই-১৪০ পিটিশন, আন্তঃদেশীয় নির্বাহী এবং পরিচালক শ্রেণীবিন্যাসের অথবা ই-২১ শ্রেণীবিন্যাসের উচ্চতর ডিগ্রিধারী পেশাদার ব্যক্তি অথবা বিশেষ দক্ষতাসম্পন্ন ন্যাশনাল ইন্টারেস্ট গ্রিনকার্ড (এনআইডব্লিউ) আবেদন প্রক্রিয়াটি যুক্ত হবে।

ইউএসসিআইএস জানিয়েছে, দক্ষতা বৃদ্ধি এবং বৈধ অভিবাসন পদ্ধতির ওপর থেকে বাড়তি চাপ কমানোর একটি অংশ এ নতুন পরিকল্পনা।

সংস্থাটি বলেছে, প্রিমিয়াম প্রক্রিয়ার অধীনে— মার্চ থেকে এফ-১ অপশনাল প্র্যাকটিক্যাল ট্রেইনিং (ওপিটি) এবং এফ-১ এসটিইএম ওপিটি এক্সটেনশন এবং ইনিশিয়াল আই-৭৬৫ এ যারা আবেদন করেছেন তাদের প্রক্রিয়া ত্বরান্বিত করা হবে।

কমিটি ২ হাজার ৫০০ ডলার ফি প্রদানের মাধ্যমে মাত্র ৪৫ দিনের মধ্যে তাদের আবেদন প্রক্রিয়া শেষ করার সুপারিশ করেছিল।