ব্রেকিং:
ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ভরিতে যত বাড়লো সোনার দাম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

ভরিতে ১ হাজার ৩৪১ টাকা বেড়েছে সোনার দাম। ২২ ক্যারেট মানের ক্যাডমিয়াম হলমার্ক করা সোনার দাম হয়েছে ভরিতে ৭৮ হাজার ৫৫৭ টাকা। ১৭ জুলাই এ মানের সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ৭৭ হাজার ২১৬ টাকা।

একই সঙ্গে ২১ ক্যারেট ও ১৮ ক্যারেট মানের সোনার দামও বেড়েছে। বুধবার থেকে নতুন দর কার্যকর হবে। 

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছ।

সোনার দামের পাশাপাশি সোনার অলংকার কেনার ক্ষেত্রে ন্যূনতম মজুরিও নির্ধারণ করে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোনার অলংকার বিক্রির সময় ক্রেতাদের কাছ থেকে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা (এক ভরিতে ১১ দশমিক ৬৬৪ গ্রাম) মজুরি নিতে হবে। সে হিসাবে এক ভরি সোনার অলংকারের মজুরি পড়বে সাড়ে ৩ হাজার টাকা।

বাজুস নির্ধারিত সোনার নতুন দাম অনুযায়ী, দেশে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে হবে ৭৮ হাজার ৫৫৭ টাকা। সবশেষ এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ৭৭ হাজার ২১৬ টাকা। সে হিসাবে প্রতি ভরিতে এই মানের সোনার দাম বেড়েছে ১ হাজার ৩৪১ টাকা।

বাজুস আরো জানায়, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার নতুন দাম হবে ৭৫ হাজার টাকা। এর আগে এই মানের সোনার ভরি ছিল ৭৩ হাজার ৭১৬ টাকা। এই মানের সোনার দামও ভরিতে বেড়েছে ১ হাজার ২৮৪ টাকা। আর ১৮ ক্যারেট মানের প্রতি ভরি সোনার দাম বুধবার থেকে হবে ৬৪ হাজার ২৬৮ টাকা, যা আগে ছিল ৬৩ হাজার ২১৮ টাকা। এই মানের সোনার দাম বেড়েছে ভরিতে ১ হাজার ৫০ টাকা।