ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীর দুই মামলায় আবদুল আউয়াল মিন্টুর জামিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। সোমবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

আবদুল আউয়াল মিন্টুর আইনজীবীরা জানান, সোমবার সকালে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ফেনী জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক আবু সালেহ মোহাম্মদ রুহুল ইমরান তাঁর জামিন মঞ্জুর করেন।

শুনানিতে অংশ নেন আইনজীবী আবু তাহের, মেজবাহ উদ্দিন খান, সাহাব উদ্দিন আহমেদ, পার্থপাল চৌধুরী প্রমুখ। এর আগে গত ১ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবদুল আউয়াল মিন্টুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন।

গত ২৯ আগস্ট সোনাগাজীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। পরের দিন সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) সৌরজিত বড়ুয়া ও মোহাম্মদ মঈন উদ্দিন বাদী হয়ে আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের তিন শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন।

দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে আসামি করা হয়। দুই মামলাতেই বিস্ফোরক দ্রব্য আইন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগ করা হয়।

আইনজীবীদের উদ্ধৃতি দিয়ে জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বিএনপির নেতা আবদুল আউয়াল মিন্টুর জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।