ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

সোনাগাজীর দুই মামলায় আবদুল আউয়াল মিন্টুর জামিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। সোমবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

আবদুল আউয়াল মিন্টুর আইনজীবীরা জানান, সোমবার সকালে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ফেনী জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক আবু সালেহ মোহাম্মদ রুহুল ইমরান তাঁর জামিন মঞ্জুর করেন।

শুনানিতে অংশ নেন আইনজীবী আবু তাহের, মেজবাহ উদ্দিন খান, সাহাব উদ্দিন আহমেদ, পার্থপাল চৌধুরী প্রমুখ। এর আগে গত ১ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবদুল আউয়াল মিন্টুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন।

গত ২৯ আগস্ট সোনাগাজীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। পরের দিন সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) সৌরজিত বড়ুয়া ও মোহাম্মদ মঈন উদ্দিন বাদী হয়ে আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের তিন শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন।

দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে আসামি করা হয়। দুই মামলাতেই বিস্ফোরক দ্রব্য আইন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগ করা হয়।

আইনজীবীদের উদ্ধৃতি দিয়ে জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বিএনপির নেতা আবদুল আউয়াল মিন্টুর জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।